পরীক্ষামূলক সম্প্রচার চলছে...
বৃহস্পতিবার, জুন ১৩, ২০২৪

মাদ্রাসায় রাতের খাবার খেয়ে অসুস্থ ১৬ শিক্ষার্থী হাসপাতালে

নিজস্ব প্রতিবেদক, গাইবান্ধা:
গাইবান্ধার শহরের ফোরকানিয়া হাফিজিয়া মাদ্রাসার রান্না করা খাবার খেয়ে অসুস্থ্য হয়ে ওই প্রতিষ্ঠানের ১৬ শিক্ষার্থীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। অসুস্থ্য শিক্ষার্থীরা বর্তমানে গাইবান্ধা জেনারেল হাসপাতালের ডায়রিয়া ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছে।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন গাইবান্ধা জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) এএসএম রুহুল আমিন। শিক্ষার্থীরা ডায়রিয়ায় আক্রান্ত হলে একইদিন সকালে তাদের হাসাপতালে ভর্তি করে মাদ্রাসা কর্তৃপক্ষ।

আবাসিক মেডিকেল অফিসার এএসএম রুহুল আমিন বলেন, সকালে গাইবান্ধার ফোরকানিয়া হাফিজিয়া মাদ্রাসার ১৬ জন শিক্ষার্থী ডায়রিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসা নিতে আসে। অবস্থা পর্যবেক্ষণ করে তাদের সবাইকে ভর্তি নেওয়া হয়েছে। হাসপাতালের ডায়রিয়া ওয়ার্ডে (বিভাগে) তাদের চিকিৎসা চলছে।

এসময় জানতে চাইলে তিনি বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে তাদের ফুড পঁয়জোনিং (খাবারে বিষক্রিয়া) হয়েছে। তবে, বর্তমানে তারা আশঙ্কামুক্ত রয়েছে বলেও জানান এই চিকিৎসক।

ফোরকানিয়া হাফিজিয়া মাদ্রাসার মোহতামিম মাওলানা মানসুর রাহমান বলেন, মাদ্রাসায় প্রায় ২০০ জন বাচ্চা সবাই আবাসিকে থাকে। তারা তিনবেলা মাদ্রাসার রান্না করা খাবার খায়। প্রতিদিনের মতই গত রাতেও তারা স্বাভাবিক (সাদা ভাত, ডাল ও শিম ভাজি) খাবার খেয়ে শুয়ে পড়ে। এরপর রাত দুইটার দিকে হঠাৎ কয়েকটা বাচ্চার পাতলা পায়খানা শুরু হয় এবং কয়েকটা বাচ্চা পাতলা পায়খানার সাথে বমিও করে। পরে আমরা স্যালাইনসহ প্রাথমিক অষুধ খাওয়াই। তারপরেও পায়খানা-বমির বিষয়টি নিয়ন্ত্রণ না হওয়ায় আমরা সকালে তাদেরকে গাইবান্ধা জেনারেল হাসপাতালে ভর্তি করি। সেখানে তাদের চিকিৎসা চলছে। আমরা প্রত্যেক বাচ্চার অভিভাবকে খবর দিয়েছি।

আরো পড়ুন

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ সংবাদসমূহ

বিশেষ সংবাদ