পরীক্ষামূলক সম্প্রচার চলছে...
শনিবার, জুন ১৫, ২০২৪

মিসবাহ-ইনজামাম-হাফিজকে নিয়ে নতুন পিসিবির কমিটি

ছয়দফা নিউজ ডেস্ক:
জাতীয় দলের সাবেক তিন অধিনায়ক মিসবাহ-উল-হক, ইনজামাম-উল-হক ও মোহাম্মদ হাফিজকে নিয়ে টেকনিক্যাল কমিটি গঠন করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এ কমিটির প্রধান হিসেবে দায়িত্ব পালন করবেন মিসবাহ। গত সপ্তাহে একটি ‘হাই প্রোফাইল’ টেকনিক্যাল কমিটি গঠনের ঘোষণা দিয়েছিলেন পিসিবি চেয়ারম্যান জাকা আশরাফ। এই কমিটি পিসিবি প্রধানকে ক্রিকেট সংক্রান্ত বিষয়ে পরামর্শ দিবে।

পাকিস্তানের সকল ক্রিকেটীয় কার্যক্রম পরিচালনার সর্বোচ্চ ক্ষমতা এই কমিটিকে দেয়া হয়েছে। ক্রিকেট সম্পর্কিত বিষয়ে সুপারিশ প্রদান করবে এই ক্রিকেট টেকনিক্যাল কমিটি (সিটিসি)। সামগ্রিক ঘরোয়া কাঠামো, সময়সূচি, প্লেয়িং কন্ডিশন, জাতীয় নির্বাচক কমিটির নিয়োগ, জাতীয় দলের কোচ নিয়োগ, কেন্দ্রীয় ও ঘরোয়া চুক্তি, আম্পায়ার, রেফারি ও কিউরেটরদের উন্নতি সম্পর্কেও পরামর্শ দিবে তারা।

এক বিবৃতিতে পিসিবি জানিয়েছে, প্রয়োজনে আরো ক্রিকেট বিশেষজ্ঞদের আমন্ত্রণ জানানোর ক্ষমতা থাকবে সিটিসির। নিয়মিতভাবে পিসিবি ম্যানেজমেন্ট কমিটির প্রধানকে প্রতিবেদন দিবে তারা।’ এই কমিটির দ্রুততম কাজটি হবে পাকিস্তানের কোচিং স্টাফদের নিয়ে সিদ্বান্ত নেয়া। এ সপ্তাহের শুরুতে এক সাক্ষাৎকারে আশরাফ জানিয়েছিলেন, চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার আগে এ কমিটি তাকে জানাবে এবং এ সপ্তাহের শেষের দিকে সিদ্ধান্ত নেয়া হবে।

টেকনিক্যাল কমিটির নিয়োগের ব্যাপারে আশরাফ বলেন, ‘আমাদের দেশের ক্রিকেটের উন্নতির জন্য মিসবাহ, ইনজামাম ও হাফিজকে বোর্ডে স্বাগত জানাতে পেরে আমি আনন্দিত। সাবেক এই তিন অধিনায়ক দুর্দান্ত ক্রিকেট জ্ঞানের অধিকারী এবং আধুনিক ক্রিকেটের চাহিদা বোঝেন তারা।’ কমিটির প্রধান হিসাবে নিয়োগকে সম্মানের এবং চ্যালেঞ্জিং অ্যাসাইনমেন্ট হিসেবে মনে করছেন মিসবাহ। তিনি বলেন, ‘এটি চ্যালেঞ্জিং অ্যাসাইনমেন্ট। তৃণমূল থেকে শীর্ষ পর্যায় পর্যন্ত খেলার উন্নতি ও উন্নতির জন্য সুপারিশ প্রদান করতে সক্ষম হবো বলে আমার কোন সন্দেহ নেই।’

পূর্ববর্তী নিবন্ধ
পরবর্তী নিবন্ধ

আরো পড়ুন

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ সংবাদসমূহ

বিশেষ সংবাদ