পরীক্ষামূলক সম্প্রচার চলছে...
মঙ্গলবার, জুন ১৮, ২০২৪

গাইবান্ধায় পিসি গার্ডার সেতুর উদ্বোধন করলেন হুইপ গিনি

নিজস্ব প্রতিবেদক, গাইবান্ধা:
গাইবান্ধা সদরের ঘাঘট নদীর ওপর নির্মিত ভেড়ামারা পিসি গার্ডার সেতুর উদ্বোধন করেছেন জাতীয় সংসদের হুইপ ও গাইবান্ধা-২ (সদর) আসনের সংসদ সদস্য মাহাবুব আরা বেগম গিনি। রোববার (০৫ নভেম্বর) সকালে সদর উপজেলার কিশামত বালুয়া থেকে পৌরসভার খানকাশরীফ সড়কে নবনির্মিত এ সেতুর উদ্বোধন করেন হুইপ।

সেতুটি উদ্বোধনে জেলা শহরের পশ্চিমাঞ্চলের সঙ্গে উত্তর-পূর্বাঞ্চলের সড়ক যোগাযোগের এক নবদিগন্ত উন্মোচিত হলো। সদর উপজেলার খোলাহাটি ও কুপতলা ইউনিয়নসহ এ অঞ্চলের মানুষের দীর্ঘদিনের স্বপ্ন পূরণ হওয়ায় সেতুটি ঘিরে ঘাঘট নদীর দুই তীরের মানুষ উচ্ছ্বাসে ভাসছে। সেতু উদ্বোধনের মধ্য দিয়ে সাধারণ মানুষের ভোগান্তির পরিসমাপ্তি ঘটবে। বাঁচবে যাতায়াতে ভোগান্তি ও সময়।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) তত্ত্বাবধানে ভেড়ামারা রেল ব্রীজ সংলগ্ন ঘাঘট নদীর উপর ৮১ মিটার দীর্ঘ এ সেতুটি নির্মাণে ব্যয় হয়েছে ৭ কোটি ৪৫ লাখ টাকা।

051123 012c হুইপ গিনি

রোববার আনুষ্ঠানিকভাবে সেতুটির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে হুইপ মাহাবুব আরা বেগম গিনি বলেন, বর্তমান সরকার জনগণের সরকার। আগের চেয়ে দেশে এখন অনেক উন্নয়ন হয়েছে। দেশের আনাচে-কানাচে সব জায়গায় ব্রীজ, কালভার্ট ও সড়ক যোগাযোগে ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী দ্বাদশ সংসদ নির্বাচনে আবারো নৌকা মার্কায় ভোট দিয়ে আওয়ামী লীগকে ক্ষমতায় নিয়ে আসতে হবে। তিনি বলেন, বিএনপি-জামায়াত জ্বালাও পোড়াও রাজনীতি করে। তারা হরতাল-অবরোধ কর্মসূচি দিয়ে মানুষকে আগুনে পুড়িয়ে মারে। তাই আগামীতে যাতে কোন অপশক্তি দেশকে ধ্বংসের দিকে নিয়ে যেতে না পারে সেজন্য সকলকে সজাগ থাকতে হবে।

স্থানীয় প্রকৌশলী শামীম প্রামানিক বাদল বলেন, গাইবান্ধা পৌরসভার পশ্চিমাঞ্চল ও সদর উপজেলার উত্তর-পূর্বাঞ্চলের মধ্যবর্তী ঘাঘট নদী দিয়ে গাইবান্ধা সদর উপজেলার কিশামত বালুয়া থেকে পৌরসভার খানকাশরীফ সড়কটি বিচ্ছিন্ন ছিল। বিকল্প পথে যাতায়াতে বেশি সময় লেগে যেত। নদী পারাপারে ভোগান্তিও ছিলো নিত্যসঙ্গী। ঘাঘট নদীর ওপর নির্মিত এ সেতু উদ্বোধনের মাধ্যমে দেশের এ অঞ্চলের মানুষের আরও একটি স্বপ্ন পূরণ হলো। এর মাধ্যমে সড়ক যোগাযোগে কোনো প্রতিবন্ধকতা থাকছে না।

051123 012b হুইপ গিনি

সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) গাইবান্ধার নির্বাহী প্রকৌশলী মো. ছাবিউল ইসলাম, সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. মাহমুদ আল হাসান, এলজিইডির সদর উপজেলা প্রকৌশলী মো. বাবলু মিয়া, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মৃদুল মোস্তাফিজ ঝন্টু, খোলাহাটি ইউপি চেয়ারম্যান মাছুম হক্কানী, খোলাহাটি ইউনিয়ন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী শামীম প্রামানিক বাদল, সাবেক ইউপি চেয়ারম্যান কাজী ইব্রাহিম খলিল উলফাত, ইউপি সদস্য আশরাফুল ইসলাম লুডু, সাবেক ইউপি সদস্য ফয়জার রহমানসহ স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীরা।

আরো পড়ুন

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ সংবাদসমূহ

বিশেষ সংবাদ