পরীক্ষামূলক সম্প্রচার চলছে...
মঙ্গলবার, জুন ১৮, ২০২৪

দ্বিতীয় দিনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ১,২১২ জন

ছয় দফা নিউজ ডেস্ক: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে নির্বাচনে অংশগ্রহণের জন্য দ্বিতীয় দিন দলটির কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ১,১৮০ জন এবং অনলাইনে সংগ্রহ করেছেন ৩২ জন।

আজ রোববার (১৯ নভেম্বর) সন্ধ্যায় সাংবাদিকদের ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন দলের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

তিনি জানান, ‘সরাসরি মনোনয়ন ফরম সংগ্রহে আয় হয়েছে ৫ কোটি ৯০ লাখ টাকা। অনলাইনে মনোনয়ন ফরম বিক্রি থেকে আয় হয়েছে ১৬ লাখ টাকা।’

আ. লীগের দফতর সম্পাদক আরও জানান, রোববার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ঢাকা বিভাগে ২৭০টি, চট্রগ্রাম বিভাগে ২৩১টি, সিলেট বিভাগে ৬৩টি, ময়মনসিংহ বিভাগে ১১২টি, বরিশাল বিভাগে ৯০টি, রংপুর বিভাগে ১০৮টি, রাজশাহী বিভাগে ১৪০টি ও খুলনা বিভাগে ১৬৫টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে।

এর আগে শনিবার ফরম সংগ্রহের প্রথম দিনে ১,০৭৪ জন মনোনয়ন প্রত্যাশী ফরম কিনেন। এনিয়ে গেল দুই দিনে ২ হাজার ২৫৪ জন ক্ষমতাসীন দলের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

সকাল ১০টায় বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রম শুরু হয়। এর আগে শনিবার সকালে এ কার্যক্রমের উদ্বোধন করেন দলের সভাপতি শেখ হাসিনা। পরে দলীয় প্রধানের পক্ষে গোপালগঞ্জ-৩ আসনের মনোনয়ন ফরম সংগ্রহ করেন– জেলা আওয়ামী লীগ সভাপতি ও সাধারণ সম্পাদক। এরপর ২৩ বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশীদের জন্য উন্মুক্ত করা হয়।

এ বছর প্রতিটি মনোনয়ন ফরমের দাম নির্ধারণ করা হয়েছে ৫০ হাজার টাকা। আগামী মঙ্গলবার বিকাল চারটা পর্যন্ত দলীয় মনোনয়ন ফরম বিক্রি ও জমা নেয়া হবে।

তথ্যসূত্রঃটিবিএস

আরো পড়ুন

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ সংবাদসমূহ

বিশেষ সংবাদ