পরীক্ষামূলক সম্প্রচার চলছে...
বৃহস্পতিবার, জুন ১৩, ২০২৪

আজ শুরু হচ্ছে দুই দিনব্যাপী ডেনিম এক্সপো

ছয় দফা নিউজ ডেস্ক:

বৈচিত্র্যময় উদ্ভাবনী ডেনিম পণ্য প্রদর্শনের লক্ষ্য নিয়ে দুই দিনব্যাপী বাংলাদেশ ডেনিম এক্সপো আজ বুধবার ঢাকায় শুরু হচ্ছে। রাজধানীর আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় ডেনিম এক্সপোর ১৫তম এ আসর চলবে ৮ ও ৯ নভেম্বর।
এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ডেনিম এক্সপোর এবারের আসরে বাংলাদেশ, চীন, পাকিস্তান, তুরস্ক, ইতালি, স্পেন, জার্মানি, ভিয়েতনাম, জাপান, ভারত, সিঙ্গাপুর, সুইজারল্যান্ডসহ ১২টি দেশের ৮০টির বেশি কোম্পানি অংশ নেবে। এসব প্রতিষ্ঠান তাদের উদ্ভাবিত ও উৎপাদিত বস্ত্র, পোশাক, সুতা, যন্ত্র, ফিনিশিং সরঞ্জাম ও উপকরণ প্রদর্শন করবে।
আয়োজকেরা জানান, ডেনিম জগতে আন্তর্জাতিকভাবে শীর্ষস্থানীয় প্রদর্শনীগুলোর মধ্যে বাংলাদেশ ডেনিম এক্সপো অন্যতম। ইতিমধ্যে এটি আন্তর্জাতিক ক্রেতাদের কাছে, বিশেষ করে ইউরোপীয় ক্রেতাদের কাছে জনপ্রিয় ডেনিম সোর্সিং প্ল্যাটফর্মের খ্যাতি পেয়েছে।
এবারের ডেনিম এক্সপোতে একটি বিশেষ ‘ট্রেন্ড জোন’ থাকবে। এখানে দেশীয় বিভিন্ন উদ্ভাবনী ডেনিম পণ্য প্রদর্শন করা হবে। পাশাপাশি আগত দর্শনার্থীরা ট্রেন্ড জোনের মাধ্যমে আগামী দিনের ডেনিম পণ্য, বৈচিত্র্যময় নকশা ও উদ্ভাবন সম্পর্কে জানতে পারবেন। দুই দিনব্যাপী এ এক্সপোতে পণ্য প্রদর্শনীর পাশাপাশি বেশ কয়েকটি আলোচনা সভা ও ট্রেন্ড সেমিনার অনুষ্ঠিত হবে।
আয়োজন সম্পর্কে বাংলাদেশ ডেনিম এক্সপোর প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজ উদ্দিন বলেন, ডেনিম খাতের প্রতিষ্ঠানগুলোর ব্যবসায় নতুন সুযোগ তৈরি, পারস্পরিক ব্যবসায়িক সংযোগ স্থাপন ও এই শিল্পের বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় সম্পর্কে ধারণা বৃদ্ধির লক্ষ্যে বাংলাদেশ ডেনিম এক্সপো আয়োজন করা হচ্ছে।

তথ্যসূত্রঃপ্রথম আলো

আরো পড়ুন

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ সংবাদসমূহ

বিশেষ সংবাদ