পরীক্ষামূলক সম্প্রচার চলছে...
শনিবার, জুন ১৫, ২০২৪

নৌকার মনোনয়ন ফরম কিনলেন অভিনেত্রী মাহি, ফের প্রার্থী হতে চান অপু বিশ্বাস

ছয় দফা নিউজ ডেস্ক: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের জন্য আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন অভিনেত্রী মাহিয়া মাহি।

৭ জানুয়ারি অনুষ্ঠিতব্য দ্বাদশ জাতীয় নির্বাচনের প্রস্তুতির মধ্যে এই অভিনেত্রীর একজন প্রতিনিধি মনোনয়নের ফরম সংগ্রহ করেন।

কয়েক মাস ধরে এই অভিনেত্রী রাজনৈতিক কর্মকাণ্ডে ব্যস্ত সময় পার করছেন, ক্ষমতাসীন দলের বিভিন্ন সভায় সক্রিয়ভাবে অংশ নিচ্ছেন।

এদিকে আসন্ন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করার ইচ্ছা প্রকাশ করেছেন অভিনেত্রী অপু বিশ্বাসও।

অপু বিশ্বাস এর আগে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করলেও মনোনয়নপ্রত্যাশী হিসেবে নির্বাচিত হননি।

এছাড়া ফেরদৌস, শাকিল খান, জ্যোতিকা জ্যোতি, তারিন জাহান, রোকেয়া প্রাচীর মতো আরও অনেক তারকাও নির্বাচনে প্রার্থী হতে আগ্রহ দেখিয়েছেন।

গতকাল (১৮ নভেম্বর) দলীয় প্রধান শেখ হাসিনা আওয়ামী লীগের প্রথম মনোনয়ন ফরম কেনেন। এর পর থেকে আওয়ামী লীগ এক হাজার ৬৪টি মনোনয়ন ফরম বিক্রি করেছে।

মনোনয়ন ফরম বিক্রি থেকে প্রথম দিনে ক্ষমতাসীন দল প্রায় ৫ কোটি ৩২ লাখ টাকা আয় করেছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

তিনি জানান, ‘শনিবার সকাল থেকে মোট ১ হাজার ৫০টি ফরম সরাসরি বিক্রি হয়েছে। আর ১৪টি বিক্রি হয়েছে অনলাইনে।’

৫০ হাজার টাকা দিয়ে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনতে হচ্ছে আগ্রহী প্রার্থীদের।

সম্ভাব্য প্রার্থীরা সকাল ১০টা থেকে বিকেল ৪টার মধ্যে আগামী ২১ নভেম্বর পর্যন্ত অনলাইনে বা সরাসরি কার্যালয় থেকে এই মনোনয়ন ফরম ক্রয় ও জমা দিতে পারবেন।

এর আগে বুধবার (১৫ নভেম্বর) নির্বাচন কমিশন আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিতব্য দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করে।

রাজনৈতিক দলগুলো ৩০ নভেম্বর পর্যন্ত মনোনয়নপত্র জমা দিতে পারবে।

১ থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত মনোনয়নপত্র যাচাই-বাছাই করবে নির্বাচন কমিশন। ৬ থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত মনোনয়নের বিরুদ্ধে আপিল করা যাবে। আর ১৭ ডিসেম্বরের মধ্যে মনোনয়ন প্রত্যাহার করতে হবে।

রাজনৈতিক দলগুলো ১৮ ডিসেম্বরের মধ্যে প্রতীক বরাদ্দ দিতে পারবে এবং ১৮ ডিসেম্বর আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচারণা শুরু হবে। ৫ জানুয়ারি সকাল ৮টায় প্রচার শেষ হবে।

তথ্যসূত্রঃটিবিএস

আরো পড়ুন

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ সংবাদসমূহ

বিশেষ সংবাদ