পরীক্ষামূলক সম্প্রচার চলছে...
শনিবার, জুন ১৫, ২০২৪

একযুগ পর বাংলা সিনেমায় শর্মিলা ঠাকুর

ছয়দফা নিউজ ডেস্ক:
১৯৫৯ সালে সত্যজিৎ রায়ের ‘অপুর সংসার’ সিনেমার মধ্য দিয়ে অভিনয়ে যাত্রা শুরু হয়েছিল বলিউড অভিনেত্রী শর্মিলা ঠাকুরের। এরপর চলচ্চিত্রে নিয়মিত অভিনয় করে প্রশংসা কুড়ান। জাতীয় পুরস্কারসহ নানা সম্মাননা অর্জন করেন তিনি। তবে বিগত ১৪ বছর ধরে বাংলা চলচ্চিত্র থেকে দূরে রয়েছেন তিনি। সর্বশেষ ২০০৯ সালে ‘অন্তহীন’র পর তাকে আর দেখা যায়নি বাংলা সিনেমায়। এবার সেই বিরতি ভেঙ্গে কলকাতার সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন শর্মিলা ঠাকুর।

ছবির নাম ‘পুরাতন’। সুমন ঘোষের পরিচালনায় সিনেমাটি প্রযোজনা করছেন টালিউড তারকা ঋতুপর্ণা সেনগুপ্ত। সুমন ঘোষের এই ছবিতে শর্মিলার মেয়ের চরিত্রে অভিনয় করবেন ঋতুপর্ণা সেনগুপ্ত। মেয়ের সম্পর্ককে উপজীব্য করে এই ছবির কাহিনি আবর্তিত হয়েছে। ঋতুপর্ণার স্বামীর ভূমিকায় অভিনয় করবেন অভিনেতা ইন্দ্রনীল সেনগুপ্ত।

এনিয়ে শুক্রবার কলকাতার এক পাঁচতারকা হোটেলে সংবাদ সন্মেলনের আয়োজন করা হয়। শর্মিলা ঠাকুর, ঋতুপর্ণা সেনগুপ্ত, ইন্দ্রনীল সেনগুপ্তসহ ছবির কলাকুশলীরা উপস্থিত ছিলেন। এসময় শর্মিলা ঠাকুর বলেন, ‘আজও আমার হৃদয়ে কলকাতা জেগে আছে। আমি কলকাতাকে ভালোবাসি। আমার লেখাপড়া, অভিনয়জীবন সবই শুরু এই কলকাতাকে কেন্দ্র করে। তাই তো আমি এই ছবির পান্ডুলিপি পড়ে মুগ্ধ হয়ে অভিনয় করার জন্য সম্মতি দিয়েছি। এখন আসলে ভালো সিনেমা করতে চাই। ঋতুপর্ণার সঙ্গে দীর্ঘদিন আমার পরিচয়। সুমনের ছবিও আমি দেখেছি। আশা করছি একটা ভালো সিনেমা আমরা উপহার দিতে পারব।’

আগামী ৮ ডিসেম্বর থেকে শুরু হবে ‘পুরাতন’ ছবির শুটিং। এইদিন শর্মিলা ঠাকুরের জন্মদিন। ৭৮ বছর পেরিয়ে ৭৯তে পা দিবেন এ প্রবীণ অভিনেত্রী।

তথ্যসূত্রঃসময়ের আলো

আরো পড়ুন

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ সংবাদসমূহ

বিশেষ সংবাদ