পরীক্ষামূলক সম্প্রচার চলছে...
বৃহস্পতিবার, জুন ১৩, ২০২৪

ফাইনালে যে একাদশ নিয়ে নামাতে পারে ভারত-অস্ট্রেলিয়া

ছয় দফা নিউজ ডেস্ক:
‘হেক্সা মিশন’ কমপ্লিট করার দ্বারপ্রান্তে ৫ বারের বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। সামনে তাদের বাধা দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন স্বাগতিক ভারত।

রোববার (১৯ নভেম্বর) আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় ম্যাচটি শুরু হবে। ফাইনালে দু’দলের জমজমাট এক লড়াই প্রত্যাশা করছে ক্রিকেট ভক্তরা। ম্যাচটি সরাসরি দেখা যাবে গাজী টিভি, টি-স্পোর্টস, এ স্পোর্টস, পিটিভি স্পোর্টস ও স্টার স্পোর্টস ১ এইচডিতে।

দু’দলের ফাইনাল নিয়ে সবাই যখন বেশ রোমাঞ্চিত তেমনি জানার আগ্রহ এমন হাইভোল্টেজ ম্যাচে কেমন একাদশ নিয়ে নামতে পারে ভারত-অস্ট্রেলিয়া। তবে ধারণা করা যাচ্ছে প্রতিবারের মতো ফাইনালেও নিজেদের একাদশে কোনো পরিবর্তন আনবে না ভারত। সেক্ষেত্রে সেমিফাইনালের একাদশই অপরিবর্তিত থাকার সম্ভাবনা বেশি।

ওপেনিংয়ে অধিনায়ক রোহিতের সঙ্গে শুভমান গিল। তিনে টুর্নামেন্টের সেরা ব্যাটার বিরাট কোহলি। চার এবং পাঁচে শ্রেয়াস আইয়ার এবং লোকেশ রাহুল। ছয় এবং সাতে যথাক্রমে সূর্যকুমার এবং রবীন্দ্র জাদেজা। আর বোলিংয়ে যথারীতি জাসপ্রীত বুমরাহর সঙ্গে মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ। সেই সঙ্গে বাঁ হাতি কুলদীপ যাদব।

ঘরের মাঠ বলে ভারত যে এগিয়ে তা মনে করেন অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স। তবে তিনি বিশ্বাস করেন আহমেদাবাদের ১ লাখ ৩০ হাজার দর্শককে স্তব্ধ করে দেয়ার ক্ষমতা অস্ট্রেলিয়ার আছে।

ওপেনিংয়ে ওয়ার্নারের সঙ্গী ট্রাভিস হেড। তারপর স্টিভেন স্মিথ, মার্নাস লাবুশান, গ্লেন ম্যাক্সওয়েল এবং জস ইংলিস। দলে যদি শেষ পর্যন্ত মার্শ টিকে যান এবং একজন পেস অলরাউন্ডার বেশি খেলায় তাহলে হয়তো কপাল পুড়তে পারে মার্নাস লাবুশানের।

বল হাতে টুর্নামেন্টে আলো ছড়ানো অ্যাডাম জাম্পাতে রয়েছেনই। সেই সঙ্গে পেস বোলিংয়ে থাকছেন প্যাট কামিন্স, মিচেল স্টার্ক এবং জশ হ্যাজেলউড ত্রয়ী।

ভারতের সম্ভাব্য একাদশ – শুভমান গিল, রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল, সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাদেজা, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, জাসপ্রীত বুমরাহ ও কুলদ্বীপ যাদব।

অস্ট্রেলিয়ার সম্ভাব্য একাদশ – ডেভিড ওয়ার্নার, ট্রাভিস হেড, মিচেল মার্শ, স্টিভেন স্মিথ, মার্নাস লাবুশেন/ক্যামেরন গ্রিন/মার্কাস স্টয়নিস, গ্লেন ম্যাক্সওয়েল, জশ ইংলিশ, মিচেল স্টার্ক, প্যাট কামিন্স, জশ হ্যাজেলউড ও অ্যাডাম জাম্পা।

তথ্যসূত্রঃসময়ের আলো

আরো পড়ুন

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ সংবাদসমূহ

বিশেষ সংবাদ