পরীক্ষামূলক সম্প্রচার চলছে...
শনিবার, জুন ১৫, ২০২৪

ক্রিকেট বিশ্বকাপের সমাপনী অনুষ্ঠানে যা যা থাকছে

ছয় দফা নিউজ ডেস্ক:
আর মাত্র একটা ম্যাচ। তারপরই পর্দা নামবে ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরের। বিশ্বকাপ ফাইনাল ঘিরে উন্মাদনার শেষ নেই ক্রিকেটপ্রেমীদের মনে। ভক্তদের উন্মাদনাকে আরও একটু উস্কে দিতে একের পর এক চমক আনতে চলেছে বিসিসিআই। বিশ্বকাপ ফাইনালে আমেদাবাদে মুখোমুখি ভারত-অস্ট্রেলিয়া। মেগা ম্যাচ ঘিরে আমেদাবাদে প্রস্তুতি তুঙ্গে।

ভারতীয় সংবাদমাধ্যমের খবর, ফাইনালে মাঠ মাতাতে হাজির থাকতে পারেন হলিউড সঙ্গীতশিল্পী ডুয়া লিপা। যদিও বিসিসিআইয়ের তরফে এ ব্যাপারে এখনও কিছু জানানো হয়নি।

এবারের ওয়ানডে বিশ্বকাপে উদ্বোধনী অনুষ্ঠান না হলেও জমকালো আয়োজনের সাথে সমাপনী অনুষ্ঠান হতে যাচ্ছে। গত ৫ অক্টোবর এই আহমেদাবাদেই ইংল‌্যান্ড বনাম নিউজিল‌্যান্ড ম্যাচ দিয়ে উদ্বোধন হয়েছিল বিশ্বকাপ ক্রিকেটের। কিন্তু সেই ম‌্যাচের আগে কোনো উদ্বোধনী অনুষ্ঠান রাখা হয়নি। পরে গত ১৪ অক্টোবর একই ভেন্যুতে ভারত-পাকিস্তান ম‌্যাচের আগে জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠান হয়েছিল। যেখানে পারফর্ম করেছিলেন অরিজিৎ সিং, সুনিধি চৌহান, শঙ্কর মহাদেবনরা। ভারতীয় সংবাদমাধ্যমে খবর, ভারত-অস্ট্রেলিয়া বিশ্বকাপ ফাইনালের আগে সমাপ্তি অনুষ্ঠানেও যথেষ্ট জাঁকজমকের ব‌্যবস্থা থাকছে।

বিশ্বকাপ ফাইনাল দেখতে প্রধান অতিথি হিসেবে আহমেদাবাদে উপস্থিত থাকতে পারেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এ ছাড়া অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীকেও আমন্ত্রণ জানানো হতে পারে বলে খবর।

এছাড়াও উপস্থিত থাকবেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। পাশাপাশি আমন্ত্রণ জানানো হয়েছে রিলায়েন্স কর্ণধার মুকেশ আম্বানি এবং রিজার্ভ ব্যাঙ্কের গভর্নর শক্তিকান্ত দাসকে। অপরদিকে আইসিসি ফাইনাল দেখতে আমন্ত্রণপত্র জানিয়েছে বিশ্বকাপজয়ী সকল অধিনায়ককে। ফলে দেখা যেতে পারে ভারতের দুই বিশ্বজয়ী অধিনায়ক কপিল দেব এবং মহেন্দ্র সিং ধোনিকে। এছাড়াও থাকতে পারেন অজি বিশ্বকাপজয়ী অধিনায়ক স্টিভ ওয়াহ, রিকি পন্টিং ও মাইকেল ক্লার্ক। এ ছাড়া থাকছেন আইসিসি ও বিসিসিআইয়ের শীর্ষকর্তারা।

সমাপ্তি অনুষ্ঠানে পারফর্ম করবেন ভারতের একাধিক বলিউড তারকা। যেখানে পারফর্ম করার কথা বলিউড গায়ক প্রীতম থেকে বিখ‌্যাত ব্রিটিশ গায়িকা দুয়া লিপার।

এখানেই শেষ নয়, ফাইনালে আমেদাবাদের আকাশে কামাল দেখাতে চলেছে ভারতীয় বায়ুসেনা। তাদের সূর্য কিরণ অ্যারোবেটিক টিম আগামী রোবাবার (১৯ নভেম্বর) ফাইনালের ঠিক ১০ মিনিট আগে তাদের অনুষ্ঠান শুরু করবে। জানা গেছে, ফাইনালের আগে নরেন্দ্র মোদী স্টেডিয়ামে আজ (শুক্রবার) ও শনিবার মহড়ার আয়োজন করা হয়েছে।

মোট ৯ টি বিমান নিয়ে সাধারণত শো করে এই সূর্য কিরণ অ্যারোবেটিক টিম। ভারতের বিভিন্ন জায়গায় নিজেদের সম্ভার নিয়ে হাজির হয় এই দল। আকাশে কখনও ভিক্ট্রি ফরমেশন, কখনও বা ব্যারেল রোল তুলে ধরে এই দল। ফাইনালেও থাকছে এমনই কিছু চমক।

তথ্যসূত্রঃসময়ের আলো

আরো পড়ুন

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ সংবাদসমূহ

বিশেষ সংবাদ