পরীক্ষামূলক সম্প্রচার চলছে...
বৃহস্পতিবার, জুন ১৩, ২০২৪

গাইবান্ধায় সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন হুইপ গিনি

নিজস্ব প্রতিবেদক, গাইবান্ধা:

জাতীয় সংসদের হুইপ ও গাইবান্ধা-২ (সদর) আসনের সংসদ সদস্য মাহাবুব আরা বেগম গিনি গাইবান্ধা সদর উপজেলা হেডকোয়ার্টার হতে থানসিংহপুর কাচারী রোডে ঘাঘট নদীর ওপর ১ হাজার ১৫০ চেইনেজে ৫৪ মিটার দৈর্ঘ্যের একটি সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন।

হুইপ মাহাবুব আরা বেগম গিনি আজ সোমবার (০৬ নভেম্বর) সকালে সদর উপজেলার বোয়ালী ইউনিয়নের থানসিংহপুর লোহাচরা এলাকায় আনুষ্ঠানিকভাবে এ সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) গাইবান্ধা থেকে বলা হয়েছে, অগ্রাধিকার ভিত্তিতে গুরুত্বপূর্ণ অবকাঠামো উন্নয়ন প্রকল্প-৩ এর আওতায় গাইবান্ধা সদর উপজেলা হেডকোয়ার্টার হতে থানসিংহপুর কাচারী রোডে ঘাঘট নদীর ওপর ১ হাজার ১৫০ চেইনেজে ৫৪ মিটার দৈর্ঘ্যের ও ৫ দশমিক ৫০ মিটার প্রস্থের আরসিসি ব্রীজটি নির্মাণে ব্যয় ধরা হয়েছে ৬ কোটি ১৪ লাখ ৮২ হাজার ৪০৮ টাকা। ব্রীজটির নির্মাণ সম্পন্ন হলে সময় সাশ্রয় হওয়ার পাশাপাশি এ এলাকার আর্থসামাজিক উন্নয়ন ও ব্যবসা-বাণিজ্যেরও প্রসার ঘটবে।

উন্নয়নের জন্য উন্নত যোগাযোগ ব্যবস্থা অপরিহার্য উল্লেখ করে হুইপ মাহাবুব আরা বেগম গিনি বলেন, সরকার গ্রামীণ যোগাযোগ ও অবকাঠামো উন্নয়নে কাজ করছে। দারিদ্র্যের হার কমানো, কৃষি উৎপাদন বৃদ্ধি, শিক্ষাসহ সামাজিক নানা সূচকে বাংলাদেশ ব্যাপক সাফল্য অর্জন করেছে। এতে গ্রামীণ অবকাঠামোগত উন্নয়ন উল্লেখযোগ্য ভূমিকা রেখেছে। দেশে যে দ্রুত অর্থনৈতিক উন্নয়ন সাধিত হচ্ছে তা শুধু শহরে নয়, এর প্রভাব গ্রামেও দৃশ্যমান। গ্রামাঞ্চলে কৃষি, শিল্প ও জনস্বাস্থ্যসহ বিভিন্ন খাতে উন্নয়নের বেগবান ধারা এখন দৃশ্যমান। জননেত্রী শেখ হাসিনা সরকারের নেয়া বিভিন্ন প্রকল্পের সুফলও জনগণ পাচ্ছে। বিশেষত কৃষিক্ষেত্রে নানামুখী উদ্যোগ গ্রহণে কৃষি উৎপাদন বৃদ্ধি এবং গ্রামীণ সড়ক, সেতু-কালভার্ট নির্মাণ, গ্রোথ সেন্টার-হাটবাজার উন্নয়ন, সাইক্লোন শেল্টার নির্মাণ ও পুনর্বাসন, বৃক্ষরোপণ, ইত্যাদি নির্মাণ, খাল খনন ও সংস্কার প্রভৃতি কর্মসূচীর কারণে গ্রামীণ জনগোষ্ঠীর আর্থ-সামাজিক উন্নয়ন নিশ্চিত হচ্ছে।

061123 008b ভিত্তিপ্রস্তর স্থাপন

ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) গাইবান্ধার নির্বাহী প্রকৌশলী মো. ছাবিউল ইসলাম, সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. মাহমুদ আল হাসান, এলজিইডির সদর উপজেলা প্রকৌশলী মো. বাবলু মিয়া, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মৃদুল মোস্তাফিজ ঝন্টু, জেলা আওয়ামী লীগের সাবেক বাণিজ্য বিষয়ক সম্পাদক নওশের আলম, বোয়ালী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকারিয়া বাবু, সহসভাপতি মোখলেসুর রহমানসহ স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আরো পড়ুন

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ সংবাদসমূহ

বিশেষ সংবাদ