পরীক্ষামূলক সম্প্রচার চলছে...
মঙ্গলবার, জুন ১৮, ২০২৪

‘বিএনপি-জামাত আমলে রেল ব্যবস্থা ধ্বংস হয়েছিল’ -রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন

নিজস্ব প্রতিবেদক:
রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন বিএনপি-জামাত ক্ষমতায় থাকাকালে রেল ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছিল। যার উত্তরণ হয়েছে আ.লীগ সরকারের আমলে।

মঙ্গলবার (২৯ আগস্ট) বিকেলে সাদুল্লাপুরের উমেস চন্দ্র উচ্চ বিদ্যালয় মাঠে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। এসময় মন্ত্রী আরো বলেন, বিএনপি-জামাতের আমলে রেলে কোনো ধরনের বিনোয়োগ ছিলনা। কিন্তু আ.লীগ সরকারের আমলে তারা বিভিন্ন সময়ে আন্দোলনের নামে রেল লাইন ধ্বংস করেছিল। তারা নলডাঙ্গা-বামনডাঙ্গা রেললাইন উপড়ে ফেলেছিল। এছাড়া মন্ত্রী সাদুল্লাপুরবাসীকে আশ্বস্ত করে আরও বলেন, সাদুল্লাপুরের নলডাঙ্গা রেলওয়ে ষ্টেশন দিয়ে সেবস ট্রেন ঢাকাসহ উত্তরাঞ্চলে চলচল করে সকল ট্রেনই এই ষ্টেশনে থামবে।

সাদুল্লাপুর উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহেল ফারুকের সঞ্চালনায় ও উপজেলা আ.লীগের সভাপতি আব্দুল জলিলের সভাপতিত্বে শোকসভায় প্রধান আলোচক ছিলেন গাইবান্ধা-৩ (সাদুল্লাপুর-পলাশবাড়ি) আসনের সাংসদ আ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি। প্রধান আলোচকের বক্তব্যে আ্যাডভোকেট স্মৃতি বলেন, ” জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন তার বাস্তবে রুপ দিচ্ছেন তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তারই এক সুফল হিসেবে আজ বন্ধ রামসাগর এক্সপ্রেস চালু করা হলো। শুধু এটাই নয়, সারাদেশে আজ উন্নয়নের স্রোতধারা বইছে। দেশের নৌপথ, রেল, আকাশ ও সড়ক পথের যোগাযোগ ব্যবস্থায় আমূল পরবর্তন হয়েছে।

শোকসভায় গাইবান্ধা জেলা ও সাদুল্লাপুর উপজেলা আ.লীগসহ দলটির অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এরআগে বিকেলে নলডাঙ্গা ইউনিয়নের নলডাঙ্গা রেলওয়ে ষ্টেশনের আধুনিকায়ন কাজের উদ্বোধন করেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। এছাড়া একইদিন দুপুর দেড়টার দিকে গাইবান্ধার বোনারপাড়ায় “বোনারপাড়া-দিনাজপুর” রুটে দীর্ঘ ১১ বছর বন্ধ থাকা “রামসাগর এক্সপ্রেস” ট্রেনটি পুনরায় উদ্বোধন করেন মন্ত্রী। তবে, ট্রেনটি এবার বোনারপাড়া-দিনাজপুর নয়, চলবে বোনারপাড়া হতে উত্তরের শেষ জেলা পঞ্চগড় পর্যন্ত।

আরো পড়ুন

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ সংবাদসমূহ

বিশেষ সংবাদ