পরীক্ষামূলক সম্প্রচার চলছে...
রবিবার, জুন ২৩, ২০২৪

১১৫ টন সার কিনছে সরকার

ছয় দফা নিউজ ডেস্ক:
চার দেশ থেকে ১১৫ মেট্রিকটন সার কেনাসহ ৯টি ক্রয় প্রস্তাব অনুমোদন করেছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। এতে মোট ব্যয় ধরা হয়েছে এক হাজার ৫১৩ কোটি ৬ লাখ ৫০ হাজার ৯৫৮ টাকা। এরমধ্যে সরকারের নিজস্ব তহবিল থেকে ব্যয় হবে ৩৩৮ কোটি ২৯ লাখ ৬ হাজার ৮১৮ টাকা এবং দেশীয় ব্যাংক ও বৈদেশিক অর্থায়ন এক হাজার ১৭৪ কোটি ৭৭ লাখ ৪৪ হাজার ১৪০ টাকা।

বুধবার অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

সূত্র জানায়, শিল্প মন্ত্রণালয়ের প্রস্তাবের পরিপ্রেক্ষিতে বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশনের (বিসিআইসি) মাধ্যমে সৌদি আরবের সাবিক এগ্রি-নিউট্রিয়েন্টস কোম্পানি থেকে চতুর্থ লটে ৩০ হাজার মেট্রিক টন বাল্ক গ্র্যানুলার ইউরিয়া সার ১৩২ কোটি ৩২ লাখ ৪৮ হাজার ৫৫০ টাকায় আমদানির প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে।

শিল্প মন্ত্রণালয়ের অন্য এক প্রস্তাবের পরিপ্রেক্ষিতে বিসিআইসির মাধ্যমে রাষ্ট্রীয় চুক্তির আওতায় সংযুক্ত আরব আমিরাতের ফার্টিগ্লোব ডিস্ট্রিবিউশন লিমিটেড থেকে দ্বিতীয় লটে ৩০ হাজার মেট্রিক টন বাল্ক গ্র্যানুলার ইউরিয়া সার ১৩২ কোটি ৩২ লাখ ৪৮ হাজার ৫৫০ টাকায় আমদানির অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা কমিটি।

কৃষি মন্ত্রণালয়ের প্রস্তাবের পরিপ্রেক্ষিতে বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনের (বিএডিসি) মাধ্যমে রাষ্ট্রীয় পর্যায়ে চুক্তির আওতায় তিউনিশিয়ার জিসিটি থেকে তৃতীয় লটে ২৫ হাজার মেট্রিক টন টিএসপি সার ১০৭ কোটি ৪৬ লাখ ১২ হাজার ৫০০ টাকায় আমদানির প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে।

কৃষি মন্ত্রণালয়ের এক প্রস্তাবের পরিপ্রেক্ষিতে বিএডিসির মাধ্যমে রাষ্ট্রীয় পর্যায়ে চুক্তির আওতায় রাশিয়ার জেএসসি ফরিং ইকোনমিক করপোরেশন থেকে তৃতীয় লটে ৩০ হাজার মেট্রিক টন মিউরেট-অব-পটাশ (এমওপি) সার ১০৮ কোটি ৬৪ লাখ ৯১ হাজার ২৫০ টাকায় আমদানির প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে।

তথ্যসূত্রঃসময়ের আলো

আরো পড়ুন

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ সংবাদসমূহ

বিশেষ সংবাদ