পরীক্ষামূলক সম্প্রচার চলছে...
বৃহস্পতিবার, জুন ১৩, ২০২৪

মেট্রোরেলের আগারগাঁও থেকে মতিঝিল অংশের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

ছয় দফা নিউজ ডেস্ক:
রাজধানীর আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত বহুল প্রত্যাশিত মেট্রোরেল সেবার উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (৪ নভেম্বর) প্রধানমন্ত্রী এই অংশের কার্যক্রম উপলক্ষে মেট্রোরেলের আগারগাঁও স্টেশন থেকে মতিঝিলের উদ্দেশে যাত্রা করেন।

এর ফলে দেশের প্রথম মেট্রোরেলের উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত সেবা চালু হবে। এর আগে গত ২৮ ডিসেম্বর উত্তরা থেকে আগারগাঁও অংশের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক আজ প্রবাসী কল্যাণ ভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বলেন, প্রাথমিকভাবে আগারগাঁও-মতিঝিল অংশে ৩টি স্টেশন- ফার্মগেট, সচিবালয় ও মতিঝিলে মেট্রোরেল ৪ ঘণ্টা চলবে। বাকি স্টেশনগুলো পর্যায়ক্রমে খুলে দেওয়া হবে।

তিনি বলেন, তিনি এমআরটি নর্দার্ন রুটের নির্মাণ কাজও উদ্বোধন করবেন বলে আশা করা হচ্ছে।

৫ নভেম্বর সকাল সাড়ে ৭টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত ঢাকার আগারগাঁও থেকে মতিঝিল যেতে পারবেন যাত্রীরা।

ঢাকা মেট্রোরেলের আগারগাঁও থেকে মতিঝিল অংশে ৭টি স্টেশন রয়েছে। সেগুলো হলো- বিজয় সরণি, ফার্মগেট, কারওয়ান বাজার, শাহবাগ, টিএসসি, প্রেসক্লাব ও মতিঝিল।

মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশ চালু হলে উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত যাত্রীরা মাত্র ৩৮ মিনিটে যাতায়াত করতে পারবেন।

দেশের প্রথম মেট্রোরেল প্রকল্পের ব্যয় দাঁড়াচ্ছে ৩৩ হাজার ৪৭২ কোটি টাকায়। জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (জাইকা) প্রকল্পটিকে সহায়তা করার জন্য ১৯ হাজার ৭১৯ কোটি টাকা ঋণ দিয়েছে এবং বাংলাদেশ সরকার অবশিষ্ট অর্থ প্রদান করেছে।

প্রকল্পের মূল নির্মাণ কাজ শুরু হয় ২০১৭ সালে।

তথ্যসূত্রঃসময়ের আলো

আরো পড়ুন

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ সংবাদসমূহ

বিশেষ সংবাদ