পরীক্ষামূলক সম্প্রচার চলছে...
রবিবার, জুন ২৩, ২০২৪

উত্তরা-মতিঝিল রুটে বাড়লো মেট্রো’র সময়সীমা

ছয় দফা নিউজ ডেস্ক:
আজ শনিবার (২০ জানুয়ারি) থেকে রাতেও উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত চলাচল করবে মেট্রোরেল। এতে সুফল পাবে বিকেল ও সন্ধ্যায় অফিস থেকে ফেরা যাত্রীরা।

সকালে উত্তরায় ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) এর প্রশাসনিক ভবনের নিচতলায় ‘বঙ্গবন্ধু কর্ণার’ উদ্বোধন করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এসময় তিনি বলেন, ‘২০২৫ সালের জুনে মতিঝিল থেকে কমলাপুর পর্যন্ত মেট্রোরেল চালু হবে।’

বিশ্ব ইজতেমা ও বইমেলায় মেট্রো’র সময়সীমা বাড়ানো হবে বলে এসময় জানান ওবায়দুল কাদের। বলেন, ‘সুবিধাজনক হলে আলাপ আলোচনার মাধ্যমে শুক্রবারও মেট্রো চালুর বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।’

নতুন সময়সূচিতে চলাচলের দিন উত্তরা উত্তর স্টেশন থেকে মতিঝিল পর্যন্ত ট্রেনে ভ্রমণ করেন ওবায়দুল কাদের।

আজ থেকে উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত সকাল ৭টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত মেট্রোরেল চলবে। প্রতিদিন সকাল ৭টা ১০ মিনিটে প্রথম ট্রেন উত্তরা থেকে ছাড়বে। আর শেষ ট্রেন ছাড়বে রাত ৮টা ৪০ মিনিটে মতিঝিল থেকে। পিক আওয়ারে ৮টি এবং অফ পিক আওয়ারে ৭টি ট্রেন চলবে। চলাচলের সময় স্ট্যান্ডবাই থাকবে ১টি করে ট্রেন।

সকাল-সন্ধ্যায় মেট্রো চলাচলে সবচেয়ে উপকারভোগী হবেন কর্মস্থল ফেরত মানুষরা। তবে, রাত আটটার পরিবর্তে অন্তত দশটা পর্যন্ত মেট্রো চলাচলের দাবি অনেকের।

২০২২ সালের ২৮ ডিসেম্বর যাত্রা শুরু হয় দেশের প্রথম মেট্রোরেলের। গেল বছরের ৫ নভেম্বর উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত চলাচল শুরু হয় মেট্রোরেলের। এতোদিন সকাল সাড়ে ৭টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত উত্তরা-মতিঝিল রুটে চলছিল মেট্রোরেল। তবে উত্তরা-আগারগাঁও রুটে মেট্রো চলেছে রাত সাড়ে ৮টা পর্যন্ত।

তথ্যসূত্রঃএখন টিভি অনলাইন

আরো পড়ুন

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ সংবাদসমূহ

বিশেষ সংবাদ