পরীক্ষামূলক সম্প্রচার চলছে...
মঙ্গলবার, জুন ১৮, ২০২৪

প্রেসিডেন্ট প্রার্থী হওয়ার আনুষ্ঠানিক ঘোষণা পুতিনের

ছয় দফা নিউজ ডেস্ক:
রাশিয়ার আসন্ন নির্বাচনে প্রেসিডেন্ট প্রার্থী হওয়ার আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছেন ভ্লাদিমির পুতিন। দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা তাসের প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

প্রতিবেদনে বলা হয়, ২০২৪ সালে অনুষ্ঠিত হতে চলা রাশিয়ার প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন ভ্লাদিমির পুতিন। আগামি বছরের ১৭ই মার্চ নির্বাচন অনুষ্ঠিত হবে রাশিয়ায়।

নির্বাচনের তারিখ নির্ধারণে পার্লামেন্টের উচ্চকক্ষে ভোটাভুটি হয়। তারিখ নির্ধারণের সিদ্ধান্তটি ফেডারেশন কাউন্সিলে সর্বসম্মতিক্রমে ১৬২ ভোটে পাস হয়।

ফেডারেশন কাউন্সিলের প্রধান ভ্যালেন্তিনা মাতভিয়েঙ্কো বলেন, এ সিদ্ধান্তের মাধ্যমে আমরা কার্যকরভাবে নির্বাচনী প্রচারণা শুরু করছি।

এই প্রথম দনেৎস্ক, লুহানস্ক, ঝাপোরিশিয়া ও খেরসনের বাসিন্দারা এ নির্বাচনের ভোটে অংশ নেবেন বলেও জানান তিনি। এর আগে এসব এলাকা ইউক্রেনের অধীনে ছিল। এই তারিখ নির্ধারণের একদিন পরেই নির্বাচনের ঘোষণা দেন পুতিন।

১৯৯৯ সালের ৩১শে ডিসেম্বর প্রথমবারের মতো রাশিয়ার প্রেসিডেন্ট নির্বাচিত হন পুতিন। এরপর থেকেই তার জনপ্রিয়তা বাড়তে শুরু করে। মাঝে ২০০৮ সালে একবার চার বছরের জন্য প্রধানমন্ত্রী নির্বাচিত হন তিনি। কিন্তু এরপর ২০১২ সালে আবার প্রেসিডেন্ট পদে নির্বাচন করে জয়ী হন। এরপর ২০১৮ সালের সর্বশেষ নির্বাচনেও জয় পান তিনি।

তথ্যসূত্রঃসময়ের আলো

আরো পড়ুন

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ সংবাদসমূহ

বিশেষ সংবাদ