পরীক্ষামূলক সম্প্রচার চলছে...
রবিবার, জুন ২৩, ২০২৪

লেবাননকে গাজায় পরিণত করার হুমকি ইসরাইলের

ছয় দফা নিউজ ডেস্ক:
ইসরাইলের প্রতিরক্ষামন্ত্রী ইয়োভ গ্যালান্ত লেবাননের গেরিলা গোষ্ঠী হিজবুল্লাহকে কড়া হুমকি দিয়েছেন। হিজবুল্লাহ সংঘাতে জড়ালে লেবাননকে গাজায় পরিণত করার হুঁশিয়ারি দিয়েছেন তিনি। শনিবার ইসরাইল-লেবানন সীমান্তে ইসরাইলি প্রতিরক্ষা বাহিনীর ৯১ ডিভিশন সেনাদের পরিদর্শনকালে গ্যালান্ত এ মন্তব্য করেন বলে জানিয়েছে তার কার্যালয়।

গ্যালান্ত বলেন, ‘হিজবুল্লাহ লেবাননকে যুদ্ধের দিকে টেনে নিয়ে যাচ্ছে, এমনটা ঘটতে পারে। তারা (হিজবুল্লাহ) যদি এ ধরনের কোনো ভুল করে, তার মূল্য প্রথমেই যাদেরকে চুকাতে হবে তারা হচ্ছে, লেবাননের সাধারণ মানুষ। আমরা গাজায় যা করছি, বৈরুতেরও তেমন দশা করব।’

লেবাননের প্রভাবশালী রাজনৈতিক ও সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর প্রধান হাসান নাসরুল্লাহ শনিবারই ইসরাইলের বিরুদ্ধে রণাঙ্গন সক্রিয় থাকার হুমকি দিয়েছেন। তিনি বলেছেন, হিজবুল্লাহ সম্প্রতি কয়েক দিনে ইসরাইলে নতুন কয়েকটি নিশানায় হামলা করেছে এবং তাতে নতুন অস্ত্র ব্যবহার করেছে।

লেবাননের একটি টেলিভিশনে সম্প্রচারিত এক ভাষণে নাসরুল্লাহ এ ঘোষণা দেন। এরপরই ইসরাইলের প্রতিরক্ষামন্ত্রী এর প্রতিক্রিয়ায় লেবাননের রাজধানী বৈরুতকেও গাজায় পরিণত করার ওই হুমকি দেন।

নাসরুল্লাহ তার ভাষণে দাবি করেন, হিজবুল্লাহ সম্প্রতি ইসরাইলি শহর কিরয়াতে আঘাত হেনেছে। তিনি বলেন, এই ফ্রন্ট সক্রিয় থাকবে। অর্থাৎ ইসরাইলের সঙ্গে হিজবুল্লাহর এই সংঘাত চলতে থাকবে।

তথ্যসূত্রঃসময়ের আলো

আরো পড়ুন

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ সংবাদসমূহ

বিশেষ সংবাদ