পরীক্ষামূলক সম্প্রচার চলছে...
মঙ্গলবার, জুন ১৮, ২০২৪

সিরিয়ায় দুই ইরানি ঘাঁটিতে মার্কিন হামলা

ছয় দফা নিউজ ডেস্ক:
সিরিয়ার দক্ষিণ-পূর্বাঞ্চলে ইরানের দুই ঘাঁটিতে বিমান হামলা চালিয়েছে মার্কিন বাহিনী। যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। সিরিয়া ও ইরাকে মার্কিন সেনাদের ওপর ইরান সমর্থিত গোষ্ঠীর হামলার জেরে যুক্তরাষ্ট্র এসব হামলা চালিয়েছে।

আজ সোমবার বিবিসির লাইভ প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। মার্কিন প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন বলেছেন, ইরানের ইসলামিক বিপ্লবী গার্ড কর্পস (আইআরজিসি) এবং দেশটির সমর্থিত গোষ্ঠীগুলো দ্বারা ব্যবহৃত স্থাপনায় হামলা চালানো হয়েছে।

এক বিবৃতিতে তিনি বলেছেন, ‘আবু কামাল এবং মায়াদিন শহরের কাছে যথাক্রমে একটি প্রশিক্ষণ শিবির ও সেইফ হাউসে হামলা চালানো হয়েছে।’ বিবৃতিতে আরও বলা হয়েছে, মার্কিন কর্মীদের নিরাপত্তার চেয়ে প্রেসিডেন্টের কাছে কোনো উচ্চ অগ্রাধিকার নেই। তিনি আজকের পদক্ষেপের নির্দেশ দিয়ে স্পষ্ট করেছেন যে মার্কিন যুক্তরাষ্ট্র নিজেকে, কর্মীদের এবং তার স্বার্থ রক্ষা করবে।

গত ৭ অক্টোবর থেকে গাজায় ইসরায়েলি বাহিনী ও হামাসের মধ্যে তুমুল লড়াই চলছে। এতে এখন পর্যন্ত নিহতের সংখ্যা ১২ হাজার ছাড়িয়েছে। আহত হয়েছে ২৫ হাজারের বেশি। এই যুদ্ধে ইসরায়েলি বাহিনীকে সহায়তা করার অভিযোগে মধ্যপ্রাচ্যে মার্কিন সেনাদের ওপর হামলা চালানো হচ্ছে।

পেন্টাগনের পক্ষ থেকে বলা হয়, গত তিন সপ্তাহে মধ্যপ্রাচ্যে মার্কিন সেনাদের ওপর ৪৬ বার হামলা চালানো হয়েছে। এতে আহত হয়েছেন অন্তত ৫৬ জন। আর এসব হামলার বদলা নিতেই পাল্টা আক্রমণ চালাচ্ছে মার্কিন বাহিনী।

তথ্যসূত্রঃইত্তেফাক

আরো পড়ুন

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ সংবাদসমূহ

বিশেষ সংবাদ