পরীক্ষামূলক সম্প্রচার চলছে...
মঙ্গলবার, জুন ১৮, ২০২৪

মৃত্যুর নাটক করায় পুনম পান্ডে ও তার স্বামীর বিরুদ্ধে ১০০ কোটির মামলা

ছয় দফা নিউজ ডেস্ক: নিজের মৃত্যুর ভুয়া খবর ছড়িয়ে এবার আইনি বিপাকে পড়েছেন পুনম পান্ডে ও তার স্বামী স্যাম বম্বে। তাদের বিরুদ্ধে দায়ের করা হচ্ছে ১০০ কোটির মানহানির মামলা। পুনমের বিরুদ্ধে এই মামলা দায়ের করেছেন ফাইজান আনসারি নামে এক ব্যক্তি।

শুধু মামলা দায়ের করেই ক্ষান্ত থাকেননি ঐ ব্যক্তি। দম্পতির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে কানপুর আদালতে হাজির করার অনুরোধও করেছেন ওই ব্যক্তি।

জানা যাচ্ছে, কানপুর পুলিশ কমিশনারের কাছে পুনম ও স্যামের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছেন ফাইজান আনসারি। এফআইআর-এ উল্লেখ করা হয়েছে যে, তিনি পুনম ও তার স্বামী স্যামের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানির দাবি করছেন।

এফআইআর-এ বলা হয়েছে, “ক্যানসারের মতো একটা রোগ নিয়ে এত বড় রসিকতা করা হয়েছে। পুনম পান্ডে শুধু নিজের প্রচারের জন্য এই খেলাটি খেলেছেন। কোটি কোটি মানুষের বিশ্বাস নিয়ে খেলেছেন। ভারতীয়দের পাশাপাশি পুরো বলিউড ইন্ডাস্ট্রির বিশ্বাস নিয়ে খেলা হয়েছে।”

প্রসঙ্গত, গত ২ ফেব্রুয়ারি পুনমের টিম সোশ্যাল মিডিয়ায় বিবৃতি দিয়ে জানিয়েছিল জরায়ুর ক্যান্সারে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে পুনম পান্ডের। এরপরই বিষয়টি নিয়ে হইচই শুরু হয়। ঘটনার ২৪ ঘণ্টা পর পুনম জানান, সচেতনতা তৈরি করার জন্য এটা আসলে ছিল মৃত্যু স্টান্ট।

পুনম বলেন, “আমি ক্ষমা চাইছি, আমার জন্য যে অসুবিধা হয়েছে। যারা আমার জন্য আহত হয়েছেন। কিন্তু আমার অভিপ্রায় ছিল সকলকে শক দেওয়ার। কারণ আমরা সার্ভিক্যাল ক্যানসার নিয়ে সচেতন নই। সেই কারণেই আমি মৃত্যুর মিথ্যে নাটক করেছি। জানি হয়ত বিষয়টা বাড়াবাড়ি, কিন্তু এর জন্য হঠাৎ করে জরায়ু-মুখ ক্যানসার নিয়ে কথা বলছে।”

এদিকে এই ঘটনায় পুনমের বিরুদ্ধে অনেকে ক্ষোভ উগরে দিলেও এক্ষেত্রে তার পাশে দাঁড়িয়েছিলেন স্বামী স্যাম বোম্বে। তাকে হিন্দুস্থান টাইমসের পক্ষ থেকে প্রশ্ন করা হয় “পুনমের মিথ্যে মৃত্যুর খবর শুনে কি অবাক হয়েছেন ? এ প্রশ্নে অভিনেত্রীর স্বামী স্যাম পরিষ্কার জানিয়েছিলেন, “না। আমি খুশি ও করে দেখিয়েছে। ও বেঁচে আছে। এটাই আমার কাছে যথেষ্ট।”

স্যাম বলেছিলেন, “খবরটা শুনে মনে মনে কিছুই টের পেলাম না। ক্ষতি হয়েছে বলে মনে হয়নি। তবে আমার মনে হয়েছিল, এটা হতে পারে না। কেন আমার কিছু মনে হচ্ছে না? কারণ কোনও কিছু সঙ্গে আপনার সংযোগ থাকলে আপনি সবকিছু অনুভব করতে পারেন। আমি প্রতিদিন ওর (পুনম পান্ডে) কথা ভাবি। আমি প্রতিদিন ওর জন্য প্রার্থনা করি। কিছু খারাপ হলে, আমি বুঝতে পারতাম।”

স্যাম জানান, তার আর পুনমের ডিভোর্স হয়নি। একথা জানিয়ে তিনি আরও বলেছিলেন, “আমার কথা শুনুন। কেউ যদি তাদের খ্যাতি বা ভাবমূর্তিকে সম্পূর্ণ উপেক্ষা করে একটি বিষয় সম্পর্কে সচেতনতা গড়ে তোলে। আসুন আমরা তাকে সম্মান করি। পুনম পান্ডে কালজয়ী। তিনি সবচেয়ে সাহসী ভারতীয় মহিলা। এখন থেকে বেশ কয়েক বছর পরে ওকে নিয়ে উদযাপন করা হবে।”

তথ্যসূত্রঃটিবিএস

আরো পড়ুন

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ সংবাদসমূহ

বিশেষ সংবাদ