পরীক্ষামূলক সম্প্রচার চলছে...
বৃহস্পতিবার, জুন ১৩, ২০২৪

হাতিরঝিলে ‘টু গাজা ফ্রম ঢাকা’ কনসার্ট আজ

ছয় দফা নিউজ ডেস্ক:
ফিলিস্তিনে গণহত্যার প্রতিবাদে আজ ঢাকায় অনুষ্ঠিত হবে ‘টু গাজা ফ্রম ঢাকা’ কনসার্ট। কনসার্টটি হওয়ার কথা ছিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মাঠে। অনুমতি না পাওয়ায় কনসার্টটি এখন হবে হাতিরঝিলের এম্ফি থিয়েটারের মঞ্চে। এই কনসার্টের আয়োজন করছে আর্টিস্ট এগেইনস্ট জেনোসাইড ফ্রন্ট।

কনসার্টের টিকিট বিক্রির টাকা পাঠানো হবে ফিলিস্তিনে।
এই কনসার্টে যেসব ব্যান্ড ও শিল্পী পারফর্ম করবেন তারা কেউই পারিশ্রমিক নেবেন না। ব্যান্ডদলগুলোর মধ্যে থাকবে মাকসুদ ও ঢাকা, আর্ক, অ্যাভয়েড রাফা, নেমেসিস, ইন্দালো, মেঘদল, সহজিয়া, কার্নিভাল, হাইওয়ে, হাতিরপুল সেশন, ফিরোজ জং, মরুভূমি, মুনফ্লাওয়ার।

শিল্পীদের মধ্যে এতে গাইবেন—মাশা ইসলাম, শাফায়েত, আসির আরমান, রেজাউল করিম লেমন, ব্ল্যাক জ্যাং, মুয়িজ মাহফুজ, অভিষেক ভট্টচার্য্য ও আহমেদ হাসান সানি।

এটি একটি চ্যারিটি কনসার্ট। এর টিকেটের দাম নির্ধারণ করা হয়েছে ৫০০ টাকা। যদি কেউ এর বেশি অর্থ সাহায্য করতে চান, সে ব্যবস্থাও রেখেছেন আয়োজকরা। আজ দুপুর ২টায় শুরু হবে কনসার্টটি।

গণহত্যাবিরোধী এ কনসার্ট থেকে অর্জিত পুরো অর্থই ‘রেড ক্রিসেন্ট’ অথবা ‘প্যালেস্টাইন চিলড্রেন্স ফান্ড’-এ দেওয়া হবে বলে জানা গেছে। আয়োজকদের আশা এ অর্থ যুদ্ধবিধ্বস্ত ফিলিস্তিনের বেসামরিক জনগণের খাবার ও চিকিৎসার জন্য পাঠানো যাবে।

এদিকে, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে,কনসার্টকে সমর্থন জানিয়ে অভিনয়শিল্পী, সংগীতশিল্পী থেকে শুরু করে সাধারণ দর্শক ‘টু গাজা ফ্রম ঢাকা’ফিচারটি তাদের প্রোফাইল ছবিতে যুক্ত করছেন। অভিনেতা চঞ্চল চৌধুরী ‘আর্টিস্ট এগেনেস্ট জেনোসাইড’এর একটি পোস্টার শেয়ার করে লিখেছেন, যুদ্ধ নয়,শান্তি চাই……। অভিনেত্রী জাকিয়া বারী মম, টিকেটের লিংক শেয়ার করে এই কনসার্টের মাধ্যমে গাজাবাসীদের পাশে থাকার আহ্বান জানিয়েছেন।

অভিনেতা সিয়াম আহমেদ, একটি পোস্টে তার ভক্ত ও দর্শককে এই ঐতিহাসিক কনসার্টটি মিস না করার আহ্বান জানিয়েছেন।

তথ্যসূত্রঃকালের কন্ঠ

আরো পড়ুন

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ সংবাদসমূহ

বিশেষ সংবাদ