পরীক্ষামূলক সম্প্রচার চলছে...
রবিবার, জুন ২৩, ২০২৪

ট্রেনে আগুন দিয়ে হত্যাকারীদের বিচারের আওতায় আনা উচিত : প্রধান বিচারপতি

ছয় দফা নিউজ ডেস্ক: প্রধান বিচারপতি ওবায়দুল হাসান বলেছেন, ট্রেনে আগুন দিয়ে মানুষ হত্যার ঘটনায় দায়ীদের অবশ্যই বিচারের আওতায় আনা উচিত। এ বিষয়ে সরকার অবশ্যই শক্ত পদক্ষেপ নেবে। আজ বুধবার (২০ ডিসেম্বর) সুপ্রিম কোর্টে রেকর্ড শাখার উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন প্রধান বিচারপতি।

প্রধান বিচারপতি বলেন, ‘যারা ট্রেনে আগুন দিয়ে মানুষ পোড়ায়, তাদের মনুষ্যত্ব নেই। প্রকৃত দুষ্কৃতকারীদের আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করা হবে। এ ঘটনা দেশের যে প্রান্তেই হোক না কেন, সব একই রকম বিচার হবে।’

এর আগে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের বিচারপতিদের নিয়ে ভবনের নির্মাণ কাজের উদ্বোধন করেন। সুপ্রিম কোর্টে কোনো রেকর্ড শাখা এতদিন ছিল না। এটি নির্মাণ করে দেওয়ায় সরকারের প্রতি কৃতজ্ঞতাও জানান প্রধান বিচারপতি।

এর আগে গতকাল মঙ্গলবার ভোর ৫টায় ট্রেনে আগুন দেয় দুর্বৃত্তরা। এতে মা ও শিশুসন্তানসহ চার যাত্রী নিহত হয়েছেন। তাদের মধ্যে দুজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন—নাদিয়া আক্তার পপি (৩৫) ও তার শিশুসন্তান ইয়াসিন (৩)।

পরে মঙ্গলবার দিনগত রাতে ক্ষতিগ্রস্ত ট্রেনটির পরিচালক (গার্ড) খালেদ মোশাররফ বাদী হয়ে মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনে অগ্নিসংযোগ ও আগুনে পুড়ে চারজনের মৃত্যুর ঘটনায় কমলাপুর রেলওয়ে থানায় মামলা দায়ের করেন। বিশেষ ক্ষমতা আইন ও চারজনকে হত্যার পৃথক অভিযোগ আনা হয়েছে মামলায়। তবে মামলায় কারও নাম উল্লেখ করা হয়নি। মামলায় আসামি অজ্ঞাত।

তথ্যসূত্রঃএনটিভি অনলাইন

আরো পড়ুন

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ সংবাদসমূহ

বিশেষ সংবাদ