পরীক্ষামূলক সম্প্রচার চলছে...
রবিবার, জুন ২৩, ২০২৪

নিউজিল্যান্ডের বিপক্ষে দাপুটে জয় দক্ষিণ আফ্রিকার

ছয় দফা নিউজ ডেস্ক:
বিশ্বকাপে দারুণ ছন্দে রয়েছে দক্ষিণ আফ্রিকা। ৬ ম্যাচের ৫টিতেই জয় পেয়েছিল তারা। এবার আরও এক দুর্দান্ত জয় পেলো প্রোটিয়ারা। নিজেদের সপ্তম ম্যাচে নিউজিল্যান্ডকে ১৯০ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা।

বুধবার (১ নভেম্বর) পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টস জিতে দক্ষিণ আফ্রিকাকে ব্যাটিংয়ে পাঠান কিউই অধিনায়ক টম লাথাম। প্রথমে ব্যাট করে কুইন্টন ডি কক ও ভ্যান ডার ডুসেনের জোড়া সেঞ্চুরিতে ৫০ ওভারে ৩ উইকেট হারিয়ে ৩৫৭ রানের বিশাল সংগ্রহ পায় প্রোটয়ারা। ডি কক ১১৬ বলে ১১৪ ও ডুসেন ১১৮ বলে ১৩৩ রান করেন।

৩৫৮ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই ধাক্কা খায় নিউজিল্যান্ড। দলীয় ৮ রানে ৬ বলে ২ রান করে আউট হন ডেভন কনওয়ে। এরপর রাচিন রবিন্দ্রকে সঙ্গে নিয়ে শুরুর ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেন উইল ইয়োং।

তবে ব্যর্থ হন তারা। দলীয় ৪৫ রানে ১৬ বলে ৯ রান করে আউট হন রাচিন। তার বিদায়ের পর পরই সাজঘরে ফিরে যান ইয়োং। দলীয় ৫৬ রানে ৩৭ বলে ৩৩ রান করেন তিনি।

এরপর চাপ সামাল দিতে ব্যর্থ হন অধিনায়ক টম লাথাম ও ড্যারিল মিচেল। দলীয় ৬৭ রানে ১৫ বলে ৪ রান করে লাথাম ও দলীয় ৯০ রানে ৩০ বলে ২৪ রান করে মিচেল আউট হন।

এরপর ২০ রান তুলতেই আরও ৩ উইকেট হারিয়ে ম্যাচ থেকে একেবারে ছিটকে যায় নিউজিল্যান্ড। এরপর দলীয় ১৩৩ রানে ৯ রান করে আউট হন ট্রেন্ট বোল্ট।

শেষ দিকে একাই লড়াই করে ফিফটিতে তুলে নেন গ্লেন ফিলিপস। ৫০ বলে ৬০ রান করে তিনি আউট হলে ৩৫ ওভার ৩ বলে ১৬৭ রানে অলআউট হয় নিউজিল্যান্ড। দক্ষিণ আফ্রিকার পক্ষে কেশভ মহারাজ ৪টি ও মার্কো জানসেন নেন ৩টি উইকেট।

তথ্যসূত্রঃইত্তেফাক

আরো পড়ুন

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ সংবাদসমূহ

বিশেষ সংবাদ