পরীক্ষামূলক সম্প্রচার চলছে...
বৃহস্পতিবার, জুন ১৩, ২০২৪

আদালত নির্দেশ দিলে তারেক-জোবায়দাকে দেশে ফেরাতে চেষ্টা চালানো হবে

ছয়দফা নিউজ ডেস্ক:
আদালত নির্দেশ দিলে দণ্ডপ্রাপ্ত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবায়দা রহমানকে দেশে ফেরাতে চেষ্টা চালাবে পররাষ্ট্র মন্ত্রণালয়। ঢাকার সিনিয়র মহানগর বিশেষ আদালতে বুধবার তারেক রহমান ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলার রায় ঘোষণার পর পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এমন মন্তব্য করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেন, আদালত নির্দেশ দিলে তারেক রহমান ও তার স্ত্রীকে ফেরাতে তৎপরতা চালাবে পররাষ্ট্র মন্ত্রণালয়। তবে পাঠানোর দায়দায়িত্ব ওই দেশের সরকারের। কী স্ট্যাটাসে তারা যুক্তরাজ্যে আছেন, তা মন্ত্রণালয়ের জানা নেই।

তিনি আরো বলেন, সংশ্লিষ্ট মন্ত্রণালয় আমাদের অনুরোধ করলে অবশ্যই ব্যবস্থা নেবো। আমরা এরই মধ্যে ব্রিটিশ সরকারকে বারবার বলেছি, যারা অবৈধ, তাদের ফেরত পাঠাতে কিন্তু তারা ফেরত পাঠায়নি।

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে করা মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নয় বছর ও তার স্ত্রী ডা. জোবায়দা রহমানের তিন বছরের কারাদণ্ড দেন আদালত। ঢাকার সিনিয়র মহানগর স্পেশাল জজ মো. আছাদুজ্জামান বুধবার এ রায় ঘোষণা করেন। রায়ে তারেক রহমানকে ৩ কোটি টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাস এবং জোবায়দা রহমানকে ৪৫ লাখ অনাদায়ে আরও ১ মাসের কারাদণ্ড দেওয়া হয়।

আরো পড়ুন

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ সংবাদসমূহ

বিশেষ সংবাদ