পরীক্ষামূলক সম্প্রচার চলছে...
বৃহস্পতিবার, জুন ১৩, ২০২৪

অভ্যন্তরীণ বিষয়ে বিদেশিদের কোনো কথা শোনা হবে না: কাদের

ছয় দফা নিউজ ডেস্ক:
বিদেশিদের সঙ্গে উন্নয়ন বা দুই দেশের স্বার্থ-সংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা করা যায়, দেশের অভ্যন্তরীণ বিষয় তাদের কোনও কথা শোনা হবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, অন্য কোনো দেশ কি আমাদের দেশের পরামর্শ নেয়? তাদের নির্বাচনের সময় এমন প্রশ্ন ওঠে? আমাদের নির্বাচন নিয়ে তারা কেন কথা বলবে আর আমরা কেন তাদের কথা শুনবো?

মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন উপলক্ষে বৃহস্পতিবার (২ নভেম্বর) সচিবালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

বাংলাদেশ নিয়ে জাতিসংঘের মাথা ঘামানোর সময় এটা নয় বলেও মন্তব্য করেছেন ওবায়দুল কাদের। তিনি বলেন, ফিলিস্তিনে, গাজায় কি হচ্ছে? তাদের কথা কি কেউ শুনছে? বাংলাদেশে কি হচ্ছে, এটা তাদের (জাতিসংঘের) কি কোনো ক্ষতি করছে? এটা তাদের মাথা ঘামানোর ব্যাপার নয়। আমরা ভালো আছি।

তিনি বলেন, জাতিসংঘ ইসরায়েল, ফিলিস্তিন নিয়ে কথা না বলে বাংলাদেশের রাজনৈতিক বিষয় নিয়ে কথা বলেন। বাংলাদেশ নিয়ে তাদের ভাবতে হবে না।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি ঘুরেফিরে তাদের পুরনো নাশকতা, সন্ত্রাসের ধারায় ফিরে এসেছে। কাজেই এখানে সন্ত্রাসের সঙ্গে সংলাপ হতে পারে না। তারা প্রমাণ করেছে বিএনপি একটি সন্ত্রাসী দল। কাজেই সন্ত্রাসী দলের সঙ্গে আমাদের প্রধানমন্ত্রী বলে দিয়েছেন কোনো সংলাপ নয়।

বিএনপি নিজেরাই তাদের আন্দোলন পণ্ড করছে উল্লেখ করে তিনি বলেন, এটা পণ্ড করার জন্য দুইটা ঘটনাই যথেষ্ট। বিচারপতির বাড়িতে হামলা, পুলিশকে জনসম্মুখে হত্যা করা। এ দুই ঘটনাই যথেষ্ট জনগণ থেকে বিচ্ছিন্ন হওয়ার জন্য। এরপর জনমত যা আছে, তা থাকার কথা নয়। তাদের আন্দোলন তারাই পণ্ড করেছে, আমাদের কিছু করার নেই। পুলিশের সঙ্গে গণ্ডগোল তারা শুরু করেছে।

তথ্যসূত্রঃইত্তেফাক

আরো পড়ুন

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ সংবাদসমূহ

বিশেষ সংবাদ