পরীক্ষামূলক সম্প্রচার চলছে...
রবিবার, জুন ২৩, ২০২৪

কারচুপি-অনিয়মের ঘটনা ঘটলে তাৎক্ষনিক ভোটগ্রহণ বন্ধ করে দেয়া হবে : সিইসি

ছয়দফা নিউজ ডেস্ক : প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, নির্বাচন সুষ্ঠু নিরপেক্ষ হবে। ভোট কেন্দ্রে কারচুপি বা অনিয়মের ঘটনা ঘটলে তাৎক্ষনিকভাবে ওই কেন্দ্রে ভোটগ্রহণ বন্ধ করে দেয়া হবে। কেন্দ্রের সর্বোচ্চ কর্মকর্তা হচ্ছেন প্রিজাইডিং অফিসার।
তিনি বলেন, “ভোটের দিন পোলিংয়ের মধ্যে কারচুপি হলে, জবরদস্তি সীল মারার মতো কোন ঘটনা ঘটলে নির্বাচন গ্রহনযোগ্য হবে না। তবে এ ধরনের ঘটনা ঘটার সম্ভাবনা কম। যদি কোন কেন্দ্রে এরকম ঘটনার খবর শোনা যায়, প্রিজাইডিং বা রিটার্নিং অফিসার ভোট গ্রহন বন্ধ করে দিতে পারবে। ভোটগ্রহন বন্ধ করে দিতে হবে। এটা আইন, আর যদি নির্বাচন কমিশন শুনতে পারে, বা এ ধরণের কিছু প্রত্যক্ষ করে তবে কমিশনও ভোটগ্রহণ বন্ধ করে দিতে পারবে।”
আজ দুপুরে ময়মনসিংহ নগরীর ভাষা শহীদ আব্দুল জব্বার মিলনায়তনে জেলার সকল সংসদীয় আসনে প্রার্থীদের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।
তিনি অবান্তর প্রচারণায় বিশ্বাস না করার জন্য সবার প্রতি আহ্বান জানিয়ে বলেন, নির্বাচনে নিরপেক্ষ আচরনের কোন ব্যত্যয় ঘটবে না।
তিনি বলেন, “নির্বাচনে অংশ নেয়া প্রার্থীদের সাথে মতবিনিময়ের উদ্দেশ্য হচ্ছে, তাদের বক্তব্য খোলামেলা শোনা। অধিকাংশ বলেছে পরিবেশ ভালোই আছে। তবে কিছু কিছু বিচ্ছিন্ন ঘটনা থাকলেও মোটা দাগে কোন আপত্তি আসেনি।”
বিভাগীয় কমিশনার উম্মে সালমা তানজিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব মো. জাহাংগীর আলম, রেঞ্জ ডিআইজি শাহ আবিদ হোসেন, জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরীসহ বিভাগীয়-জেলা কর্মকর্তা ও নির্বাচনের প্রার্থীরা উপস্থিত ছিলেন।
পরে তিনি টাউন হল এডভোকেট তারেক স্মৃতি অডিটোরিয়ামে ময়মনসিংহ, টাঙ্গাইল, কিশোরগঞ্জ, জামালপুর, শেরপুর ও নেত্রকোণার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ মাঠ প্রশাসনের কর্মকর্তাদের মতবিনিময় সভায় অংশ নেন।

তথ্যসূত্রঃবাসস

আরো পড়ুন

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ সংবাদসমূহ

বিশেষ সংবাদ