পরীক্ষামূলক সম্প্রচার চলছে...
শনিবার, জুন ১৫, ২০২৪

তিন দিনে পুড়লো ৩১ যানবাহন

ছয় দফা নিউজ ডেস্ক:

বিএনপির ডাকা তিন দিনের সর্বাত্মক অবরোধ চলাকালে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে ৩১টি যানবাহনে আগুন দেওয়া হয়েছে। এর মধ্যে বাস রয়েছে ১৮টি।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স আজ বৃহস্পতিবার রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

ফায়ার সার্ভিসের তথ্য মতে, সর্বশেষ ১৮ ঘণ্টায় রাজধানীসহ সারা দেশে আটটি যানবাহনে আগুন দেওয়া হয়েছে। গতকাল বুধবার দিবাগত রাত ১২টা থেকে আজ বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত এসব যানবাহনে আগুন দেওয়া হয়।
এক বিজ্ঞপ্তিতে ফায়ার সার্ভিস জানিয়েছে, আজ অবরোধ–সমর্থকেরা রাজধানীতে তিনটি বাস, একটি কাভার্ড ভ্যানে আগুন দেয়। এ ছাড়া নেত্রকোনার কেন্দুয়ায় একটি বাসে, চট্টগ্রামের রাঙ্গুনিয়া ও ফেনীতে দুটি বাসে এবং নারায়ণগঞ্জে একটি ট্রাকে আগুন দেয় তারা।

ফায়ার সার্ভিসের মিডিয়া সেলের কর্মকর্তা তালহা বিন জসীম বলেন, প্রতিটি যানবাহনে আগুন নেভাতে কাজ করেছেন ফায়ার সার্ভিসের সদস্যরা।
সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মঙ্গলবার সকাল ৬টা থেকে বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত তিন দিনে সারা দেশে স্থাপনাসহ ৩৪টি যানবহনে আগুন দেয় অবরোধ–সমর্থকেরা।

এর মধ্যে ১৮টি বাস, চারটি কাভার্ড ভ্যান, পাঁচটি ট্রাক, একটি প্রাইভেটকার, তিনটি মোটরসাইকেল, দুটি বাণিজ্যিক পণ্যের শো রুম ও একটি পুলিশ বক্স রয়েছে।

এ ছাড়া গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশের দিন থেকে আজ সন্ধ্যা ৬টা পর্যন্ত সারা দেশে ৮২টি যানবাহন ও স্থাপনায় অগ্নিসংযোগ করা হয়েছে।
পরিসংখ্যান বিশ্লেষণ করা দেখা গেছে, দিনের চেয়ে রাতে আগুন দেওয়ার ঘটনা বেশি। গত তিন দিনে ৩৪টি স্থাপনা ও যানবাহনে আগুনের মধ্যে সন্ধ্যা ৬টা থেকে ভোর ৫টা পর্যন্ত ১৯টি ঘটনা ঘটে। বাকি ১৫টি দিনের অন্যান্য সময়ে হয়েছে। দিনের ১৫টি অগ্নিকাণ্ডের মধ্যে সকাল ৬টা থেকে বেলা ১১টার মধ্যে ৯টি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

তথ্যসূত্রঃপ্রথম আলো অনলাইন

আরো পড়ুন

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ সংবাদসমূহ

বিশেষ সংবাদ