পরীক্ষামূলক সম্প্রচার চলছে...
বৃহস্পতিবার, জুন ১৩, ২০২৪

এআই মডেল ‘আইতানা’র মাসে আয় ১২ লাখ টাকা

ছয় দফা নিউজ ডেস্ক: সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে লাখ লাখ টাকা আয় করেন মডেলরা । এ কথা প্রায়ই শোনা যায়। তবে এবার দেখা গেল ভিন্ন চিত্র। স্পেনের তৈরি একটি কৃত্রিম বুদ্ধিমত্তার মডেলের মাসে আয় ১২ লাখ টাকা।
সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রায়ই দেখা যায় আইতানা নামের এক মডেলকে। গোলাপী রঙ্গের চুলের অপরূপ সৌন্দর্যের তরুণী মুগ্ধ করে হাজারো মানুষকে।

তবে বাস্তবে মডেল ‘আইতানা’ রক্তে মাংসে গড়া মানুষ নয়। কৃত্রিম বুদ্ধিমত্তার মডেলটিকে তৈরি করেছে স্পেনের প্রযুক্তি প্রতিষ্ঠান ‘দ্য ক্লুলেস’।

মানুষ না হয়েও সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ সরব আইতানা। আর সোস্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্ম থেকে মাসে আয় করেন ১২ লাখ টাকার বেশি।

এ বছরের জুলাইয়ে খোলা হয় আইতানার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট। ৫ মাসেই ওই অ্যাকাউন্টের ফলোয়ার ছাড়িয়েছে ১ লাখ ৪০ হাজার। এরইমধ্যে তুমুল জনপ্রিয় হয়ে উঠেছে তরুণ প্রজন্মের কাছেও।

আইতানার সৌন্দর্যের প্রশংসা করে প্রতিদিনিই ক্ষুদে বার্তা পাঠান তার অনুসারীরা। যদিও খোলামেলা পোশাকের জন্য এরইমধ্যে সমালোচনার মুখে পরেছে নির্মাতা প্রতিষ্ঠান ক্লুলেস।

আইতানার জনপ্রিয়তা দেখে ‘মায়া’ নামে আরও একটি এআই মডেল তৈরি করেছে দ্য ক্লুলেস। এই মডেলের পরিচয় করিয়ে দেওয়া হয়েছে আর্জেন্টিনার লাজুক প্রকৃতির এক তরুণী হিসেবে।

তথ্যসূত্রঃএখন টিভি অনলাইন

আরো পড়ুন

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ সংবাদসমূহ

বিশেষ সংবাদ