পরীক্ষামূলক সম্প্রচার চলছে...
বৃহস্পতিবার, জুন ১৩, ২০২৪

আর্মি সার্ভিস কোরের অধিনায়ক সম্মেলনে অংশ নিলেন সেনাপ্রধান

ছয় দফা নিউজ ডেস্ক:
বাংলাদেশ সেনাবাহিনীর আর্মি সার্ভিস কোরের ষষ্ঠ কোর পুনর্মিলনী ও ৪২তম বার্ষিক অধিনায়ক সম্মেলন-২০২৩ অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন সেনাবাহিনী প্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ। সোমবার (৬ নভেম্বর) খুলনার জাহানাবাদ সেনানিবাসের আর্মি সার্ভিস কোর সেন্টার এন্ড স্কুলে এ সম্মেলনের আয়োজন করা হয়। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) এ তথ্য জানিয়েছে।

আইএসপিআর জানিয়েছে, সেনাবাহিনী প্রধান আর্মি সার্ভিস কোর সেন্টার অ্যান্ড স্কুলে পৌঁছালে তাকে স্বাগত জানান আর্মি সার্ভিস কোরের নবনিযুক্ত কর্নেল কমান্ড্যান্ট, জেনারেল অফিসার কমান্ডিং আর্মি ট্রেনিং অ্যান্ড ডকট্রিন কমান্ড এবং জেনারেল অফিসার কমান্ডিং ৫৫ পদাতিক ডিভিশন ও যশোর এরিয়া কমান্ডার।

এ সময় আর্মি সার্ভিস কোর সেন্টার অ্যান্ড স্কুলের প্যারেড গ্রাউন্ডে আর্মি সার্ভিস কোরের চৌকস সদস্যরা মনোমুগ্ধকর কোর পুনর্মিলনী কুচকাওয়াজ প্রদর্শন এবং প্রধান অতিথিকে সম্ভাষণ জানান। এরপর সেনাবাহিনী প্রধান বার্ষিক অধিনায়ক সম্মেলনে উপস্থিত আর্মি সার্ভিস কোরের অধিনায়ক ও অন্যান্য কর্মকর্তার উদ্দেশে বক্তব্য দেন।

আইএসপিআর আরও জানিয়েছে, সেনাবাহিনী প্রধান তার বক্তব্যকালে এ কোরের উন্নয়ন, পেশাগত দক্ষতা বৃদ্ধি ও দেশ-বিদেশে পরিচালিত বিভিন্ন কার্যক্রম বিষয়ে মতবিনিময় করেন।

এ ছাড়াও তিনি আধুনিক ও যুগোপযোগী প্রশিক্ষণের মাধ্যমে একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলায় সবসময় প্রস্তুত থাকতে এ কোরের সব সদস্যের প্রতি আহ্বান জানান। পরে সেনাবাহিনী প্রধান জাহানাবাদ সেনানিবাসে ৫০ শয্যাবিশিষ্ট একটি সম্মিলিত সামরিক হাসপাতালের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এর আগের দিন রোববার আর্মি সার্ভিস কোরের সপ্তম ‘কর্নেল কমান্ড্যান্ট’ হিসেবে অভিষিক্ত হন সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার-উজ-জামান।

তথ্যসূত্রঃসময়ের আলো

আরো পড়ুন

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ সংবাদসমূহ

বিশেষ সংবাদ