পরীক্ষামূলক সম্প্রচার চলছে...
রবিবার, জুন ২৩, ২০২৪

নেতানিয়াহুর পদত্যাগ দাবিতে পার্লামেন্টের সামনে বিক্ষোভ

ছয় দফা নিউজ ডেস্ক: ইসরায়েলি পার্লামেন্টের সামনে দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর পদত্যাগ দাবিতে একদল মানুষ বিক্ষোভ করেছেন। তাঁদের অনেকের পরিবারের সদস্য ইসরায়েল-ফিলিস্তিন সংঘাতকে কেন্দ্র করে নিহত হয়েছেন। অনেকের পরিবারের সদস্য হামাসের কাছে জিম্মি।
এমনই একজন হলেন মাওজ ইনোন। গত ৭ অক্টোবর নেটিভ হাআসারা এলাকায় হামাসের বন্দুকধারীর হামলায় মাওজের মা-বাবা নিহত হয়েছেন। মাওজ ইসরায়েলি ক্ষেপণাস্ত্রের ছবি দেওয়া একটি পোস্টারের সামনে দাঁড়িয়েছিলেন।
মাওজ বলেন, তিনি দুঃখের সাগরে ডুবে রয়েছেন। তিনি আরও বলেন, ‘সরকার আমার মা-বাবার সঙ্গে প্রতারণামূলক আচরণ করেছেন। সরকার গাজায় ক্ষতিগ্রস্ত ১ হাজার ৪০০ মানুষের সঙ্গে প্রতারণা করেছে। জিম্মি করে রাখা ২৪০ জনের সঙ্গে প্রতারণা করেছে।’
মাওজের ৭৬ বছর বয়সী মা বিলহা নেতানিয়াহুর বিরোধী ছিলেন। মাওজের মা বিলহা ও বাবা বিক্ষোভে যাচ্ছিলেন। সে সময় তাঁদের হত্যা করা হয়। মাওজ বলেন, ‘আমি এ কারণে বিক্ষোভে এসেছি। আমি এখানে বলতে এসেছি—চলে যাও, চলে যাও।’
মাওজ ও তাঁর সঙ্গে থাকা বিক্ষোভকারীদের হাতে ধরা প্ল্যাকার্ডে লেখা ছিল, হামাসের হাতে পরিবারের সদস্যরা জিম্মি থাকলে তাঁরা কী করতেন। মাওজ ও তাঁর সঙ্গে থাকা বিক্ষোভকারীরা বলছেন, নেতানিয়াহু পদত্যাগ না করা পর্যন্ত তাঁরা পার্লামেন্টের বাইরে বিক্ষোভ চালিয়ে যাবেন। ইসরায়েলের পার্লামেন্টের বাইরে রাস্তায় বিক্ষোভকারীরা তাঁবু বসিয়েছেন।

তথ্যসূত্রঃপ্রথম আলো অনলাইন

আরো পড়ুন

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ সংবাদসমূহ

বিশেষ সংবাদ