পরীক্ষামূলক সম্প্রচার চলছে...
শনিবার, জুন ১৫, ২০২৪

রাশিয়ায় যাচ্ছে ‘সাঁতাও’

ছয়দফা নিউজ ডেস্ক:
খন্দকার সুমন গণ-অর্থায়নে নির্মাণ করেছেন ‘সাঁতাও’ সিনেমা। আগামী ৫ থেকে ৯ সেপ্টেম্বর রাশিয়ার তাতারস্তানের রাজধানী কাজান শহরে উৎসবের ‘রাশিয়া-দ্যা ইসলামিক ওয়ার্ল্ড’ বিভাগে ‘সাঁতাও’ সিনেমাটি প্রদর্শিত হবে। সিনেমাটি ১৯তম কাজান আন্তর্জাতিক মুসলিম চলচ্চিত্র উৎসবে মনোনীত হয়েছে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছেন ‌‌‌‌‌‌‌‌‌‘সাঁতাও’ সিনেমার পরিচালক। এ বছর ‘রাশিয়া-দ্যা ইসলামিক ওয়ার্ল্ড’ বিভাগে বাংলাদেশ, ইন্দোনেশিয়া, ভারত, ইরান, কাজাখস্তান, কিরগিজস্তান, তুরস্ক, রাশিয়া ও উজবেকিস্তান এ ৯টি দেশের দশটি সিনেমা মনোনীত হয়েছে।

‘সাঁতাও’ চলচ্চিত্রের পরিচালক খন্দকার সুমন বলেন, এমন একটি প্রেস্টিজিয়াস চলচ্চিত্র উৎসবে আমার প্রথম চলচ্চিত্র মনোনীত হওয়ায় আমি খুব আনন্দিত। এমন একটি আনন্দের সংবাদের সাথে আর একটি সংবাদ যোগ করতে চাই। গণ-অর্থায়নে নির্মিত ‘সাঁতাও’ চলচ্চিত্রটি শিগগির ‘ওটিটি’ প্ল্যাটফর্মে আসছে।’

কৃষকের সংগ্রামী জীবন, নারীর মাতৃত্বের সর্বজনীন রূপ এবং সুরেলা জনগোষ্টির সুখ-দুঃখ, হাসি-কান্নায় গল্প চলচ্চিত্রের পর্দায় হাজির করেছে চলচ্চিত্র ‌‘সাঁতাও’। ‘সাঁতাও’ সিনেমার মূল চরিত্রে অভিনয় করেছেন আইনুন পুতুল ও ফজলুল হক। এর কাহিনি, চিত্রনাট্য এবং সংলাপ লিখেছেন খন্দকার সুমন।

আরো পড়ুন

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ সংবাদসমূহ

বিশেষ সংবাদ