পরীক্ষামূলক সম্প্রচার চলছে...
শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪

ঘুরে দাঁড়ানোর অগ্নিপরীক্ষা আজ

ছয় দফা নিউজ ডেস্ক:
বিশ্বকাপে এখন পর্যন্ত নিউজিল্যান্ডকে হারাতে পারেনি বাংলাদেশ। এই আসরে মুখোমুখি পাঁচ লড়াইয়ে প্রতিটিতেই টাইগারদের হারিয়েছে কিউইরা। যদিও তাদের বিপক্ষে বাংলাদেশের ওয়ানডে রেকর্ড খুব একটা খারাপ না। নিউজিল্যান্ডের ৩০ জয়ের বিপরীতে বাংলাদেশের জয় ১০ মাচে। গুণে-মানে-ঐতিহ্যে সবকিছুতেই টাইগারদের চেয়ে এগিয়ে নিউজিল্যান্ড। তবে আজ বাংলাদেশের জন্য প্রেরণা হতে পারে চেন্নাইয়ের ঘূর্ণিবান্ধব উইকেট।

কয়েক দিন আগে এই মাঠেই অস্ট্রেলিয়াকে নাস্তানাবুদ করেছে ভারতীয় স্পিনাররা। ম্যাচে স্বাগতিক স্পিনারদের ছোবলে মাত্র ১৯৯ রান তুলতেই দম ফুরিয়ে যায় পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন অজিদের। বাংলাদেশের স্পিনারদের সমীহ করছেন রানমেশিন কেন উইলিয়ামসন। আজ প্রথম মাঠে নামবেন গত বিশ্বকাপের প্লেয়ার অব দ্য টুর্নামেন্ট পুরস্কার জেতা উইলিয়ামসন। গতকাল সংবাদ সম্মেলনে বলেন, ‘আগামীকালের ম্যাচে (আজ) স্পিন বড় ভূমিকা রাখবে। আর তাই আম মনে করি আমাদের চ্যালেঞ্জের মুখে পড়তে হবে।’

এ মুহূর্তে বাংলাদেশের জন্য সবচেয়ে বড় মাথাব্যথা ব্যাটিং। টপঅর্ডারে রানের মধ্যে নেই ব্যাটাররা। ইংল্যান্ডের বিপক্ষে সবশেষ ম্যাচে মাত্র ৪৮ রানে ৪ উইকেট হারায় বাংলাদেশ। দীর্ঘদিন ধরে অনেক পরীক্ষা-নিরীক্ষার পর ওপেনিং নিয়ে সংকটের সমাধান করতে পারেনি বাংলাদেশ ক্রিকেট ম্যানেজমেন্ট। অভিজ্ঞ তামিম ইকবালের জায়গায় এসেছেন ছোট তামিম খ্যাত তানজিদ হাসান। এবারের আসরে প্রথম দুই ম্যাচ থেকে তার ব্যাট থেকে এসেছে যথাক্রমে ৫ ও ১ রান। ওপেনিং তথা টপঅর্ডারে রানখরা নিয়ে দুশ্চিন্তা করতে না করেছেন এ সময়ে বাংলাদেশ দলের অন্যতম সফল ব্যাটার নাজমুল হোসেন শান্ত। গতকাল চেন্নাইয়ে সংবাদ সম্মেলনে বলেন, ওপেনিং নিয়ে আমরা চিন্তা না করি। আমরা টপঅর্ডারে যারা ব্যাটিং করছি সবাই ভালোমতো প্রস্তুতি নিয়েই এসেছি। দুয়েকটা ভালো ইনিংস খেললেই আত্মবিশ্বাস ফিরে আসবে বলে আমার বিশ্বাস।

তথ্যসূত্রঃসময়ের আলো

আরো পড়ুন

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ সংবাদসমূহ

বিশেষ সংবাদ