পরীক্ষামূলক সম্প্রচার চলছে...
শনিবার, অক্টোবর ১৯, ২০২৪

‘শিক্ষার্থীদের মেধা বিকাশে কাজ করে যাচ্ছে সরকার’ -হুইপ গিনি

নিজস্ব প্রতিবেদক, গাইবান্ধা:
জাতীয় সংসদের হুইপ ও গাইবান্ধা-২ (সদর) আসনের সংসদ সদস্য মাহাবুব আরা বেগম গিনি বলেছেন, শিক্ষা ব্যবস্থার উন্নয়নে সরকার কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রান্তিক জনপদের পিছিয়ে পড়া ছাত্রছাত্রীদের মেধা বিকাশ ও তাদের পরিবারের আর্থ-সামাজিক অবস্থার উন্নয়নে নানা সুযোগ-সুবিধা প্রদান করছেন।

সোমবার (০৯ অক্টোবর) দুপুরে গাইবান্ধা জেলা শহরের আসাদুজ্জমান গার্লস হাইস্কুল এন্ড কলেজের চারতলা ভীত বিশিষ্ট একাডেমিক ভবন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নারী শিক্ষার প্রসারে সরকার কাজ করে যাচ্ছে উল্লেখ করে হুইপ মাহাবুব আরা বেগম গিনি বলেন, শিক্ষা ছাড়া কোনো জাতি উন্নতি করতে পারে না। তাই শিক্ষার মানোন্নয়নের মধ্য দিয়ে একটি উন্নত জাতি গঠনে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করে যেতে হবে। শিক্ষার গুণগত মান উন্নয়নে তিনি সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন।

আসাদুজ্জমান গার্লস হাইস্কুল এন্ড কলেজের অবকাঠামোগত ঘাটতি পুরণের জন্য চারতলা ভীত বিশিষ্ট একাডেমিক ভবনটি শিক্ষা প্রকৌশল অধিপ্তরের অর্থায়নে নির্মিত হচ্ছে।

এই নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানটির সভাপতি শাহ্ মঈনুল ইসলাম শিল্পু। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, বাংলাদেশ আওয়ামী লীগ গাইবান্ধা জেলা শাখার সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আবু বকর সিদ্দিক, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর গাইবান্ধার নির্বাহী প্রকৌশলী মো. বেলাল হোসেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও গাইবান্ধা পৌরসভার মেয়র মো. মতলুবর রহমান, আসাদুজ্জমান গার্লস হাইস্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. ইদ্রিস আলি সরকার।

আওয়ামী লীগ গাইবান্ধা জেলা শাখার সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আবু বকর সিদ্দিক বলেন, শিক্ষার পরিবেশ সুন্দর রাখার জন্য সরকার প্রতিটি শিক্ষাঙ্গনে দৃষ্টিনন্দন অবকাঠামো নির্মাণ করছে। সেসব ভবনে সকল আধুনিক সুযোগ-সুবিধা থাকছে। ফলে, শিক্ষার্থীরা সুন্দর ও মনোরম পরিবেশে জ্ঞান অর্জন করতে পারছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের কল্যাণে দিন-রাত পরিশ্রম করে যাচ্ছেন। প্রধানমন্ত্রীর নেতৃত্বে উন্নত ও সম্মৃদ্ধশালী বাংলাদেশ গড়তে আমরা কাজ করে যাচ্ছি।

এসময় গাইবান্ধা জেলা আওয়ামী লীগের সহসভাপতি আবু আলা সিদ্দিকুল ইসলাম রিপু, যুগ্ম-সাধারণ সম্পাদক মো. পিয়ারুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক তানজিমুল ইসলাম জামিল, গাইবান্ধা সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মৃদুল মোস্তাফিজ ঝন্টু, যুগ্ম-সাধারণ সম্পাদক মোজাম্মেল হক ঝিলাম, পৌর আওয়ামী লীগ সভাপতি ওমর ফারুক রুবেল, সাধারণ সম্পাদক মো. কামাল হোসেন, গাইবান্ধা জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মো. আসিফ সরকার সহ প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

পরে গাইবান্ধা সিদ্দিকিয়া ফাযিল (ডিগ্রি) মাদরাসা’র চারতলা একাডেমিক ভবনের সম্প্রসারিত নির্মাণ কাজের উদ্বোধনও করেন হুইপ মাহাবুব আরা বেগম গিনি।

আরো পড়ুন

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ সংবাদসমূহ

বিশেষ সংবাদ