পরীক্ষামূলক সম্প্রচার চলছে...
বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪

লাউক্ষেতে ধ্বংসযজ্ঞ, কৃষকের মাথায় হাত

নিজস্ব প্রতিবেদক, গাইবান্ধা:
গাইবান্ধার পলাশবাড়ীতে শত্রুতা করে ৩০ শতাংশ জমির লাউ‌ ক্ষেত ধ্বংস করেছে দুর্বৃত্তরা। রাতের আধারে এমন ধ্বংসযজ্ঞ চালানো হয়েছে বলে জানিয়েছেন দরিদ্র কৃষক বিল্লাল মিয়া।

গত বুধবার (১৩ সেপ্টেম্বর) রাতে এ ঘটনায় পলাশবাড়ি থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন ক্ষতিগ্রস্থ ওই কৃষক। এর আগে মঙ্গলবার গভীর রাতে উপজেলার কি‌শোরগাড়ী ইউ‌নিয়‌নের গনকপাড়া গ্রামে এমন ধ্বংসযজ্ঞ চালানো হয়। জমির মালিক কৃষক বিল্লাল একই গ্রামের মৃত জসমত আলীর ছেলে।

ভুক্তভোগীর অভিযোগ ও পরিবার সুত্রে জানা গেছে, কৃষক বিল্লাল মিয়া গনকপাড়া ব্রীজ এলাকায় নিজের ৩০ শতাংশ জমিতে সারাবছর ধ‌রে বি‌ভিন্ন ধর‌নের শাক-সব‌জি চাষ করে ক‌রে জী‌বিকা নির্বাহ করে থা‌কেন। মঙ্গলবার রাতের আধারে দুর্বৃত্তরা জমির ধর‌তি লাউ গা‌ছের গোড়া কেটে উপ‌ড়ে ফেলে‌। এতে ব্যাপক ক্ষতি হয় বিল্লাল মিয়ার।

বিল্লাল মিয়া ওই জমি থেকে সপ্তাহে শতাধিক লাউ বাজারে বিক্রি করতেন। সবে মাত্র কয়েক দফায় এই লাউ বিক্রি করেছিলেন তিনি। আগামী শীত মৌসুম পর্যন্ত লাউ বিক্রির পরিকল্পনা ছিল বিল্লালের।

কৃষক বিল্লাল মিয়া বলেন, গেল এক সপ্তাহ আগে আমি নদীতে মাছ ধরতে দারকি (মাছ ধরার খাঁচা) পাতাই (ফেলি)। ওই দারকি চুরি করতে গিয়ে এলাকার তিন যুবক স্থানীয়দের হাতে ধরা পড়ে। পরে আমাকে খবর দেওয়া হলে তাদেরকে আমিই উদ্ধার করি। এ ঘটনার কিছুক্ষণ পরেই ওই তিন যুবক আমাকেই অকথ্য ভাষায় গালাগাল করে এবং লাউক্ষেতে গেলে আমার গলা কেটে নিবে বলে হুমকি-ধামকি দেয়। আমার ধারণা ওই তিনজনই আমার লাউ ক্ষেত ধ্বংস করে থাকতে পারে। পরে আমি আজ রাত ৯টার দিকে পলাশবাড়ি থানায় জামিরুল (৩০), এমরান (২৫) ও খোকন (২৫) এর নামে অভিযোগ করেছি।

এ বাপারে পলাশবাড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি তদন্ত) দিবাকর অধিকারী বলেন, লাউ ক্ষেত ক্ষতি করার বিষয়ে থানায় একটি অভিযোগ হয়েছে। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

আরো পড়ুন

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ সংবাদসমূহ

বিশেষ সংবাদ