পরীক্ষামূলক সম্প্রচার চলছে...
শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪

স্পিন বিভাগে পার্থক্য তৈরি করতে চান বাংলাদেশের নতুন বোলিং কোচ

ছয় দফা নিউজ ডেস্ক:
বাংলাদেশ জাতীয় দলের স্পিন বোলিং কোচের দায়িত্ব নিয়ে আজ প্রথমবার মিরপুর স্টেডিয়ামে আসেন মুশতাক আহমেদ। অধিনায়ক নাজমুল হোসেম শান্ত, অভিজ্ঞ ক্রিকেটার মুশফিকুর রহিমসহ অনেকের সঙ্গে দেখা হয় পাকিস্তানি কিংবদন্তীর। দুপুরে মিরপুর স্টেডিয়ামে এসে কোচিং প্যানালের বাকি সদস্যদের সঙ্গে একটি বৈঠকে অংশ নেন তিনি। এরপর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পাঠানো এক ভিডিও বার্তা জানান, বাংলাদেশে এসে কী কাজ করতে চান তিনি।

শুরুতে মুশতাক বলেন, ‘বাংলাদেশের ক্রিকেট অংশ হওয়াটা আমার জন্য সম্মানের। আমি আপেক্ষা করে আছি। আমি এখানে স্পিন বিভাগে একটি পার্থক্য তৈরি করতে এসেছি। আমার জ্ঞান তরুণ এবং সিনিয়র খেলোয়াড়দের সঙ্গে ভাগ করতে পারি।

আশা করি আমরা একটি পার্থক্য করতে পারব।’
তবে কাজটা কতটা চ্যালেঞ্জিং তা জানা আছে মুশতাকের, ‘এটা খুবই চ্যালেঞ্জিং। কোচিং দক্ষতার দৃষ্টিকোণ থেকে, এটা বিশ্বের বাকি অংশ থেকে সম্পূর্ণ আলাদা। আপনাকে মানিয়ে নিতে হবে এবং খুবই সক্রিয় হতে হবে।

মূলত ক্রিকেট বুঝতে হবে।’
যদিও এই মেয়াদে স্বল্প সময়ের জন্য বাংলাদেশে এসেছেন মুশতাক। তবে এর মধ্যে যতটুকু সময় পাবেন, জাতীয় দলের পাশাপাশি তৃনমূল থেকে স্পিনার তুলে আনতে চান তিনি, ‘এশিয়ার নেটে সবসময় একজন লেগস্পিনার, মিস্ট্রি স্পিনার এবং চায়নাম্যান থাকে। আমি মনে করি সেখানেই আমার অভিজ্ঞতা আসবে। আশা করছি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মাধ্যমে যোগাযোগ করতে পারব।

আমরা ক্লাব এবং প্রথম শ্রেণীর কোচদের সঙ্গে দেখা করতে পারি। আমরা লেগস্পিনার এবং চায়নাম্যান বোলার খুঁজে পেতে পারি।’

তথ্যসূত্রঃকালের কণ্ঠ

আরো পড়ুন

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ সংবাদসমূহ

বিশেষ সংবাদ