পরীক্ষামূলক সম্প্রচার চলছে...
রবিবার, জুন ২৩, ২০২৪

যে কারণে বাংলাদেশের সঙ্গে হাত মেলায়নি শ্রীলঙ্কা

ছয় দফা নিউজ ডেস্ক:
অ্যাঞ্জেলো ম্যাথুজের ‘টাইমড আউট’ বিতর্কের পর ম্যাচ শেষে বাংলাদেশ দলের সঙ্গে হাত মেলায়নি শ্রীলঙ্কা। সংবাদ সম্মেলনে ম্যাথুজ যখন বারবার বাংলাদেশ দল ও আম্পায়ারের কাণ্ডজ্ঞানের কথা বলছিলেন, তখন তাঁকেও ক্রিকেটীয় শিষ্টাচার ভঙ্গ করার প্রশ্নের সামনে পড়তে হয়েছে।

হাত না মেলানোর কারণ হিসেবে ম্যাথুজ বলেছেন, যে আপনাকে সম্মান করবে, আপনার তাদের প্রতি সম্মান দেখানো দরকার। আপনি যদি সম্মান না করেন, কাণ্ডজ্ঞান কাজে না লাগান, তাহলে কী বলার আছে।

ম্যাচ শেষে বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান জানিয়েছেন, তাঁরা হাত মেলাতে গিয়েছিলেন, কিন্তু লঙ্কান ক্রিকেটাররা চাননি। একই কথা উঠে এসেছে বাংলাদেশ দলের ব্যাটার তাওহিদ হৃদয়ের কথায়ও, ‘আমরা তাদের কাছে হাত মেলানোর জন্য গিয়েছিলাম, তারা করেনি। এখানে আমাদের তো কিছু করার নেই।

ম্যাথুজের টাইমড আউট ঘটনার পর ব্যাটিং করেছে বাংলাদেশ।

ম্যাচজুড়ে এ নিয়ে উত্তেজনা ছড়িয়েছে। ম্যাচে বেশ স্লেজিং হয়েছে বলে জানিয়েছেন হৃদয়, মাঠে স্লেজিং হয়েছিল, হওয়াটাই স্বাভাবিক। এটা খেলার অংশ। ব্যক্তিগতভাবে আমি অনেক উপভোগ করেছি, যখন স্লেজিং হয় তখন আমি ভালো খেলি।

টাইমড আউটকে বাংলাদেশ ক্রিকেট ও সাকিবের জন্য কলঙ্কজনক বলেছেন ম্যাথুজ। তবে হৃদয় মনে করেন, এটা একান্তই তাঁদের ব্যাপার, এটা তো আমরা বলতে পারব না যে তারা কী বলেছে। যেহেতু আইসিসির একটা নিয়ম আছে, আমরা নিয়মের বাইরে কিছুই করিনি। এটা সে (ম্যাথুজ) কিংবা তারা (শ্রীলঙ্কা দল) কিভাবে নেবে, সেটা তাদের ব্যাপার। আমাদের কাছে মনে হয়েছে নিয়মের ভেতরে, তাই আমরা কাজটা করেছি।

তথ্যসূত্রঃকালের কণ্ঠ

আরো পড়ুন

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ সংবাদসমূহ

বিশেষ সংবাদ