পরীক্ষামূলক সম্প্রচার চলছে...
শনিবার, জুন ১৫, ২০২৪

বিশ্বকাপে দলের ব্যর্থতায় পদক্ষেপ নিচ্ছে বিসিবি

ছয় দফা নিউজ ডেস্ক:
বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস জানিয়েছেন, বিশ্বকাপে দলের ব্যর্থতার বিষয়ে প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহ এবং দলের পরিচালক খালেদ মাহমুদ সুজনের কাছ থেকে রিপোর্ট পাবার পর পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

নয় ম্যাচের মধ্যে মাত্র দু’টিতে জিতে অষ্টম স্থানে থেকে বিশ্বকাপ শেষ করলেও আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলা নিশ্চিত করেছে টাইগাররা। বিশ^কাপে দলের চরম ব্যর্থতা দেশের সুনাম নষ্ট করেছে। ওয়ানডে ফরম্যাটে ধারাবাহিক সাফল্যের উপর ভর করে সেমিফাইনালে খেলার স্বপ্ন দেখেছিলো বাংলাদেশ।

ইউনুস বলেন, অন্য সকলের মতো এমন হারের দায় নিয়েছে বোর্ডও। দলের সুনাম ফিরিয়ে আনতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

আজ ইউনুস বলেন, ‘আমাদের সকলেরই দায়িত্ব আছে। আমরা সবাই স্বীকার করেছি (আমাদের ব্যর্থতা)। দল যদি বাজে পারফরমেন্স করে অবশ্যই সেটি আমাদের সবাইকে মেনে নিতে হবে। বোর্ডকে, আমার কমিটিকেও এটি মানতে হবে এবং এটা আমরা স্বীকার করেছি।’

নেদারল্যান্ডসের বিপক্ষে হার বাংলাদেশের জন্য চিন্তার বিষয়। দু’টি জয় ছাড়া প্রতিপক্ষকের সাথে লড়াই করতে ব্যর্থ হয়েছে টাইগারা।

ইউনুস বলেন, ‘আপনারা জানেন, এই ধরনের ফলাফল আমরা আশা করিনি। আপনি যখন বিশ্বকাপের মতো টুর্নামেন্টে খেলবেন, তখন অবশ্যই লক্ষ্য থাকবে। আমরা একটি নির্দিষ্ট লক্ষ্য নিয়ে ভারতে গিয়েছিলাম এবং সেটি ছিল সেমিফাইনালে খেলা। আমরা যদি সেমিতে উঠতে নাও পারি তাহলে অন্তত চার বা পাঁচটি ম্যাচ জয়ের লক্ষ্য ছিলো। কিন্তু কেন হয়নি, তা আমরা জানি না।’

ইউনুস জানিয়েছেন, বিশ্বকাপে ব্যর্থতার কারণ জানতে প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে ও দলের পরিচালক খালেদ মাহমুদ সুজনের কাছে রিপোর্ট চেয়েছে বিসিবি। ঐ রিপোর্ট পাবার পর সভা ডেকে পরবর্তী লক্ষ্য নির্ধারণ করবে বোর্ড।

ইউনুস বলেন, ‘আমাদের আগে রিপোর্ট পেতে হবে। আমি প্রধান কোচকে একটি রিপোর্ট দিতে বলেছিলাম। টিম ডিরেক্টরও বলেছে, একটি রিপোর্ট দিবে। আমরা আশা করি, সেই রিপোর্টগুলো পেলে হারের কারণগুলো খুঁজে বের করতে পারবো।’

কি ধরনের পদক্ষেপ নেয়া হবে সেটি প্রকাশ করেননি অভিজ্ঞ ক্রিকেট সংগঠক ইউনুস। তিনি জানান, রিপোর্ট পেলেই পরবর্তী প্রক্রিয়া শুরু হবে।
ইউনুস বলেন, ‘বাংলাদেশ ক্রিকেটের উন্নতির জন্য যা প্রয়োজন আমাদের তাই করতে হবে।’

আরো পড়ুন

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ সংবাদসমূহ

বিশেষ সংবাদ