পরীক্ষামূলক সম্প্রচার চলছে...
মঙ্গলবার, জুন ১৮, ২০২৪

গাইবান্ধায় জাতীয় সমবায় দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক, গাইবান্ধা:
“সমবায়ে গড়েছি দেশ, স্মার্ট হবে বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশের মতো গাইবান্ধায় ৫২ তম জাতীয় সমবায় দিবস পালিত হয়েছে। জেলা প্রশাসন ও সমবায় বিভাগ গাইবান্ধার আয়োজনে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়।

জাতীয় সমবায় দিবস উপলক্ষে জাতীয় পতাকা ও সমবায় পতাকা উত্তোলন করা হয়। এরপর স্বাধীনতা প্রাঙ্গন থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালি শেষে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা সমবায় অফিসার মো. আনিছুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গাইবান্ধা জেলা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো. শরীফুল ইসলাম। অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন, সদর উপজেলা বিআরডিবি কর্মকর্তা তাহাজ্জুল ইসলাম, মেডিকেল কর্মকর্তা ডা. সোহেল মাহমুদ, সমবায় ভূমি উন্নয়ন ব্যাংক লিমিটেডের সাবেক সভাপতি শাহ মুশফিকুর রহমান মন্ডা, বিশিষ্ট সমবায়ী বিকাশ চন্দ্র সরকার প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন শিরিন আকতার।

বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের অর্থনীতিকে সুদৃঢ় ও মজবুত করতে সমবায় আন্দোলনকে সাংবিধানিক স্বীকৃতি দিয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আগামী ৪১ সালের মধ্যে বাংলাদেশ সাশ্রয়ী, টেকসই, জ্ঞানভিত্তিক অর্থনীতি, বুদ্ধিদীপ্ত ও উদ্ভাবনী বাংলাদেশ হিসেবে গড়ে উঠবে। স্মার্ট বাংলাদেশ পরিকল্পনায় সমবায় সমিতিগুলো সফল অংশীজন হিসাবে তাৎপর্যপূর্ণ ভুমিকা রাখবে।

আরো পড়ুন

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ সংবাদসমূহ

বিশেষ সংবাদ