পরীক্ষামূলক সম্প্রচার চলছে...
বৃহস্পতিবার, জুন ১৩, ২০২৪

গাইবান্ধায় শিক্ষক নিয়োগ পরীক্ষায় ডিভাইসসহ ৩৫ পরীক্ষার্থী আটক

নিজস্ব প্রতিবেদক, গাইবান্ধা:
সরকারি প্রাথিমক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে শুক্রবার (৮ ডিসেম্বর) গাইবান্ধায় ৩৬ পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। পরীক্ষাকেন্দ্রে ইলেক্ট্রনিক ডিভাইস ব্যবহার করায় তাদের মধ্যে ৩৫ জনকে আটক করেছে র‍্যাব-১৩।

র‍্যাব জানায়, আটককৃতদের মধ্যে ২৩ জন নারী ও ১২ জন পুরুষ। গোপন সংবাদের ভিত্তিতে বিশেষ ইলেক্ট্রনিক ডিভাইস ব্যবহার করে প্রশ্নোত্তর সংগ্রহের সময় বিভিন্ন পরীক্ষা কেন্দ্র থেকে তাদের আটক করা হয়। শুক্রবার বিকেলে গাইবান্ধা র‍্যাব ক্যাম্পে এনিয়ে প্রেস ব্রিফিংয়ে বিস্তারিত তুলে ধরবে র‍্যাব।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, গাইবান্ধার সাত উপজেলায় সহকারী শিক্ষক পদে প্রায় ৭০০টি শূন্য পদের বিপরীতে ৩০ হাজার ৮৮ জন চাকরি প্রত্যাশী আবেদন করেন।

শুক্রবার সকাল ১০টা থেকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে মোট ৪৭টি কেন্দ্রে ৭৫ মার্কের (এমসিকিউ) নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার এস.এম আরশাদ জানান, ৩০ হাজার ৮৮ জন পরীক্ষার্থীর মধ্যে অনুপস্থিত ছিলেন ৭ হাজার ২শ ৭৫ জন পরীক্ষার্থী। অসদুপায় অবলম্বন করায় বিভিন্ন কেন্দ্রে ৩৬ পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়।

বিভিন্ন সুত্র জানায়, একটি চক্র বিশেষ ইলেকক্ট্রনিক ডিভাইসের মাধ্যমে পরীক্ষার্থীদের উত্তর পৌছে দেয়ার চুক্তিতে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নেয়। পরীক্ষাকেন্দ্রগুলোর সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের পাশাপাশি এই চক্রের মুলহোতাদের আইনের আওতায় আনতে না পারলে মেধাবীরা যেমন ক্ষতিগ্রস্ত হবেন, তেমনি মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত করা সম্ভব হবেনা – মনে করেন সচেতন মহল ।

আরো পড়ুন

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ সংবাদসমূহ

বিশেষ সংবাদ