পরীক্ষামূলক সম্প্রচার চলছে...
শনিবার, জুন ১৫, ২০২৪

গাইবান্ধায় আমন মৌসুমে প্রায় ১৪ হাজার টন ধান ও চাল কিনবে সরকার

নিজস্ব প্রতিবেদক, গাইবান্ধা:
চলতি আমন মৌসুমে গাইবান্ধা জেলায় প্রায় চৌদ্দ হাজার টন চাল ও ধান কিনবে সরকার। এর মধ্যে নয় হাজার ৩৮৫ টন চাল ও চার হাজার ৪৬৮ টন চাল।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) অভ্যন্তরীণ আমন ধান ও চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকদের এ তথ্য জানানো হয়। সকালে গাইবান্ধা জেলা কালেক্টরেট সম্মেলন কক্ষে ভিডিও কনফারেন্সে ঢাকা থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে এই কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধান অতিথি খাদ্য মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। অনুষ্ঠানে চলতি বছরের আমন ধান ও চালের এই সংগ্রহ লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়।

গাইবান্ধা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর জানিয়েছে, এ মৌসুমে জেলায় ১ লাখ ২৯ হাজার ৭২০ হেক্টর জমিতে আমন ধান চাষ হয়েছে। এ থেকে জেলায় এবারে ৩ লাখ ৮০ হাজার ৭৮ টন চাল উৎপাদিত হবে বলে তারা আশা করছেন। এরমধ্যে জেলার ১১টি খাদ্য ক্রয় কেন্দ্রের মাধ্যমে ৯ হাজার ৩৮৫ মে. টন চাল ও ৪ হাজার ৪৬৮ মে. টন ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

খাদ্য সচিব মো. ইসমাইল হোসেনের সভাপতিত্ব সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আব্দুল আইয়াল, জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. আল ওয়াজিউর রহমান, গাইবান্ধা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. খোরশেদ আলম, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক হেনা মোস্তফা কামাল, চালকল মালিক সমিতির সভাপতি মো. নাজির হোসেন প্রধান, কৃষক লীগ জেলা সাধারণ সম্পাদক দীপক কুমার পাল, জেলা খাদ্য গুদাম কর্মকর্তা মো. শাহাবুদ্দিন আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

আরো পড়ুন

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ সংবাদসমূহ

বিশেষ সংবাদ