পরীক্ষামূলক সম্প্রচার চলছে...
বৃহস্পতিবার, জুন ১৩, ২০২৪

নাটোরে লাইনচ্যুত বগি উদ্ধার, ট্রেন চলাচল স্বাভাবিক

ছয় দফা নিউজ ডেস্ক: নাটোরের লালপুর উপজেলার আব্দুলপুর রেলওয়ে জংশনে মালবাহী ট্রেনের লাইনচ্যুত বগি দুটি পাঁচ ঘণ্টা পর উদ্ধার করা হয়েছে। ফলে ঢাকাসহ সারা দেশের সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে।
আজ বুধবার (২২ নভেম্বর) বুধবার সন্ধ্যা ৬টার দিকে স্টেশনের সিগন্যাল পয়েন্টে লাইনচ্যুত মালবাহী ট্রেনের বগি দুটি উদ্ধার করে স্টেশনে নিয়ে যাওয়া হয়। এর আগে আজ দুপুরে উপজেলার চংধুপইল ইউনিয়নের আব্দুলপুর রেলওয়ে স্টেশন হতে ৩০০ গজ পশ্চিমে রেলওয়ে জংশনের সিগন্যাল পয়েন্টে বগি দুটি লাইনচ্যুত হয়।
পরে ঈশ্বরদী লোকশেড থেকে রিলিফ ট্রেন একটি ইঞ্জিন নিয়ে লাইনচ্যুত বগি উদ্ধারের জন্য আব্দুলপুর স্টেশনে পৌঁছে উদ্ধার কাজ শুরু করে। এতে প্রায় সাড়ে পাঁচ ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ থাকে। লাইনচ্যুত বগি উদ্ধারের পর বিভিন্ন স্টেশনে আটকে থাকা ট্রেনগুলো গন্তব্যের উদ্দেশে ছাড়া শুরু হয়।
এদিকে ট্রেন লাইনচ্যুতির কারণ অনুসন্ধানে রেলওেয়ের পাকশি বিভাগের বিভাগীয় পরিবহন কর্মকর্তা আনোয়ার হোসেনকে প্রধান করে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
বিষয়টি নিশ্চিত করেছেন ডিআরএম শাহ সুফি নুর মোহম্মদ।
রেলওয়ে পশ্চিমাঞ্চলের জি এম অসীম কুমার তালুকদার জানান, দুপুর ১২টা ২০ মিনিটে দিনাজপুর থেকে ঢাকাগামী চালবাহী একটি ট্রেন আব্দুলপুর জংশন স্টেশনের সিগন্যাল পয়েন্টে পৌঁছালে হঠাৎ করেই দুটি বগি লাইনচ্যুত হয়। ট্রেনের গার্ডের বগিসহ শেষের দুটি বগি লাইনচ্যুত হয়ে উল্টে যাওয়ায় সারা দেশের সঙ্গে এই লাইনে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

তথ্যসূত্রঃএনটিভি অনলাইন

আরো পড়ুন

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ সংবাদসমূহ

বিশেষ সংবাদ