পরীক্ষামূলক সম্প্রচার চলছে...
বৃহস্পতিবার, জুন ১৩, ২০২৪

দেশে উগ্রবাদের প্রধান উৎস বিএনপি: ওবায়দুল কাদের

ছয় দফা নিউজ ডেস্ক: বাংলাদেশ জাতীয়তাবাদী দলকে (বিএনপি) দেশে উগ্রবাদের প্রধান উৎস বলে অভিহিত করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) ঢাকার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের এই অভিযোগ করেন।

তিনি বলেন, বিএনপি উগ্রবাদকে লালন করছে এবং বেপরোয়া রাজনৈতিক কৌশল অবলম্বন করছে।

ওবায়দুল কাদের বলেন, ‘বাংলাদেশে উগ্রবাদের উৎপত্তি বিএনপির মাধ্যমে। বিএনপির মতো আওয়ামী লীগ ভিত্তিহীন বাগাড়ম্বর করে না, দায়িত্বশীলতার সঙ্গে আলাপ-আলোচনা করে।’

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে ‘বেপরোয়া চালকের’ সঙ্গে তুলনা করে তিনি অভিযোগ করেন, বিএনপি রাজনৈতিক স্থিতিশীলতা বিঘ্ন করতে চায়, যা তারা ঐতিহাসিকভাবে করে আসছে।

১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মর্মান্তিক হত্যাকাণ্ডের কথা তুলে ধরে ওবায়দুল কাদের বাংলাদেশে হত্যা ও ষড়যন্ত্রের রাজনীতি শুরু করার জন্য জেনারেল জিয়াউর রহমান ও খন্দকার মোশতাককে দায়ী করেন। এ ধরনের ঐতিহাসিক নৃশংসতার দায় আওয়ামী লীগের ওপর চাপানোর বিএনপির চেষ্টার সমালোচনা করেন তিনি।

বিএনপির বর্তমান রাজনৈতিক কৌশল নিয়েও মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, সরকারের বিরুদ্ধে তাদের বারবার সমালোচনা বাস্তব ইস্যুর অভাব এবং হতাশা ও পরাজয় থেকে তাদের ভিত্তি তৈরির অপচেষ্টা।

মিয়ানমার সীমান্তে সাম্প্রতিক উত্তেজনা ইস্যুতে ওবায়দুল কাদের বুদ্ধিদীপ্ত কূটনীতির প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় পররাষ্ট্র মন্ত্রণালয় সক্রিয়ভাবে শান্তিপূর্ণ সমাধানের পথে এগিয়ে যাচ্ছে।

তিনি সব পক্ষের গতিবিধি পর্যবেক্ষণ এবং সংঘাত এড়ানোর ওপর গুরুত্বারোপ করেন।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, সুজিত রায় নন্দী, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াসহ কেন্দ্রীয় ও মহানগর আওয়ামী লীগের নেতারা উপস্থিত ছিলেন।

তথ্যসূত্রঃটিবিএস

আরো পড়ুন

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ সংবাদসমূহ

বিশেষ সংবাদ