পরীক্ষামূলক সম্প্রচার চলছে...
শনিবার, জুন ১৫, ২০২৪

জাপার মনোনয়ন ফরম নেননি রওশন-রাঙ্গা

ছয় দফা নিউজ ডেস্ক:

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে ৩০০ আসনে ১ হাজার ৭৩৭টি মনোনয়ন ফরম বিক্রি করেছে জাতীয় পার্টি। ফরম বিক্রির চতুর্থ ও শেষ দিনেও মনোনয়ন ফরম সংগ্রহ করেননি দলটির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ ও অন্যতম নেতা মসিউর রহমান রাঙ্গা। এমন পরিস্থিতিতে দলটি মনোনয়ন ফরম বিতরণের সময় একদিন বাড়ানো হয়েছে। বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সন্ধ্যায় আরটিভি অনলাইনকে এ তথ্য নিশ্চিত করেছেন দলটির দপ্তর সম্পাদক সুলতান মাহমুদ।

তিনি বলেন, আজকে পর্যন্ত রওশন এরশাদ ও মসিউর রহমান রাঙ্গা দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেননি। এ ছাড়া ফরম সংগ্রহের বিষয়ে তারা আমাদের সঙ্গে কোনো যোগাযোগ করেননি। তবে পার্টির মহাসচিবের (মুজিবুল হক চুন্নু) সঙ্গে তাদের কথা হয়েছে। মহাসচিব তাদেরকে ফরম সংগ্রহ করতে বলেছেন। এরপর আর কিছু বলতে পারছি না।

এদিকে বৃহস্পতিবার জাতীয় পার্টির মনোনয়ন ফরম বিক্রির শেষ দিন ছিল। কিন্তু পরে ফরম বিক্রির সময় শুক্রবার (২৪ নভেম্বর) পর্যন্ত বাড়ানো হয়েছে।

শুধু রওশন-রাঙ্গার জন্য মনোনয়ন ফরম বিক্রির মেয়াদ বাড়ানো হয়েছে কি না জানতে চাইলে দলটির দ্প্তর সম্পাদক সুলতান মাহমুদ বলেন, বিভিন্ন দূর-দূরান্ত থেকে পার্টির অনেকে দলীয় চেয়ারম্যানকে মেয়াদ বাড়াতে অনুরোধ করেছেন । সেজন্য তিনি শুক্রবার পর্যন্ত মেয়াদ বাড়াতে নির্দেশ দিয়েছেন।

এদিকে মনোনয়ন ফরম সংগ্রহের বিষয়ে জানতে মসিউর রহমান রাঙ্গাকে ফোন করলে তার একজন একান্ত সচিব ফোন রিসিভ করে জানান, ‘ উনি (রাঙ্গা) একটা মিটিংয়ে রয়েছেন।’ এসময় রাঙ্গা জাতীয় পার্টির মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন কি না জানতে চাইলে তিনি এ বিষয়ে কোনো তথ্য দিতে রাজি হননি। প্রতিবেদককে শুক্রবার বিকেলে আবারও যোগাযোগ করতে বলেন তিনি।

এদিকে জাতীয় পার্টির মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু বলেছেন, রওশন এরশাদ আমাদের প্রধান পৃষ্ঠপোষক ও সম্মানের পাত্র। তিনি নির্বাচন করলে তার জন্য আমরা সব ধরনের সহায়তা অব্যাহত রাখব।

এর আগে, গত ২০ নভেম্বর জাতীয় পার্টির মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়। মনোনয়ন ফরম বিক্রির প্রথম দিনে (২০ নভেম্বর) ৫৫৭টি, ২১ নভেম্বর ৬২২টি, ২২ নভেম্বর ৩৩১টি এবং ২৩ নভেম্বর ২২৭টি ফরম বিক্রি হয়।

উল্লেখ্য, প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল গত ১৫ নভেম্বর সন্ধ্যায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন। তফসিল অনুযায়ী, ২০২৪ সালের সাত জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট অনুষ্ঠিত হবে।

এ ছাড়া মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়ন বাতিলের বিরুদ্ধে আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর এবং নির্বাচনী প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে জানুয়ারির ৫ তারিখ পর্যন্ত চলবে বলে জানায় ইসি।

তথ্যসূত্রঃআরটিভি অনলাইন

আরো পড়ুন

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ সংবাদসমূহ

বিশেষ সংবাদ