পরীক্ষামূলক সম্প্রচার চলছে...
বৃহস্পতিবার, জুন ১৩, ২০২৪

সাগর-রুনি হত্যা মামলা নিয়ে বক্তব্যের ব্যাখ্যা দিলেন আইনমন্ত্রী

ছয় দফা নিউজ ডেস্ক: সাংবাদিক দম্পতি সাগর সারোয়ার ও মেহেরুন রুনি হত্যার ঘটনায় সঠিকভাবে দোষী নির্ণয়ে তদন্তের জন্য প্রয়োজনে ৫০ বছর সময় দিতে হবে। বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক। আজ শুক্রবার (২ ফেব্রুয়ারি) ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় তার এ বক্তব্যের ব্যাখ্যা জানতে চান সাংবাদিকরা। এ সময় নিজের বক্তব্যের ব্যাখ্যা দিয়ে আইনমন্ত্রী বলেন, এটা কোনো বিতর্কের বিষয় নয়। আমি বলেছি, যারা অপরাধটা করেছে, সবরকমের চেষ্টা করেও যদি তাদের ধরা না যায়, এমনকি ৫০ বছর সময় লাগলেও আমরা তাদের ধরব।

আইনমন্ত্রী বলেন, আসল আসামিদের ধরা উচিত, সুষ্ঠু তদন্ত করা উচিত। আমাদের আইনি কাঠামোতে বলা হয়, যে অপরাধী নয়, তাকে হয়রানি করা যাবে না। ফলে আসল অপরাধীদের ধরতে যত সময় লাগে, আমরা সেটা দিতে রাজি আছি।

এ সময় সাংবাদিকরা জানতে চান, এ মামলার তদন্ত ধীরগতিতে হচ্ছে বলে তিনি মনে করেন কিনা। জবাবে, সম্প্রতি যুক্তরাজ্যে বিয়াল্লিশ বছর পর একটি খুনের মামলার আসামিদের গ্রেফতার করা হয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, পৃথিবীতে অনেক মামলা আছে, যেগুলোতে আসল আসামিকে ধরতে অনেক সময় লেগে যায়।

উল্লেখ্য, ২০১২ সালে খুন হন মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সারোয়ার ও তার স্ত্রী এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক মেহেরুন রুনি।সে সময় স্বরাষ্ট্রমন্ত্রীসহ সরকারের ঊর্ধ্বতন কর্তারা বলেছিলেন, ৪৮ ঘণ্টার মধ্যেই খুনিদের গ্রেফতার করে বিচারের আওতায় আনা হবে। কিন্তু এক যুগ হয়ে গেলেও এখনো এ মামলার বিচার শুরু করা যায়নি। আদালতে মামলাটির তদন্ত প্রতিবেদন জমার তারিখ এ পর্যন্ত ১০৫ বার পিছিয়েছে। বর্তমানে মামলাটির তদন্ত করছে র‍্যাব।

তথ্যসূত্রঃবণিক বার্তা

আরো পড়ুন

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ সংবাদসমূহ

বিশেষ সংবাদ