পরীক্ষামূলক সম্প্রচার চলছে...
মঙ্গলবার, জুন ১৮, ২০২৪

এটিএম বুথে পর্যাপ্ত টাকা মিলছে না

ছয় দফা নিউজ ডেস্ক: হরতাল-অবরোধের কারণে এটিএম বুথের টাকার গাড়ি আসছে কম। যে কারণে আগের মতো যখন-তখন বুথে টাকা মিলছে না।
সম্প্রতি রাজনৈতিক কর্মসূচির কারণে ব্যাংকের অর্থের সরবরাহ বিঘ্নিত হচ্ছে। এই অবস্থায় নগরীর বিভিন্ন এটিএম বুথে পর্যাপ্ত অর্থ সংকট দেখা দিয়েছে। বুথ থেকে প্রয়োজনীয় টাকা তুলতে পারছেন না গ্রাহকরা।

গ্রাহকরা বলছেন, হঠাৎ করে টাকার প্রয়োজন হলে নিকটস্থ বুথে টাকা পাওয়া যাচ্ছে না। এতে করে দুশ্চিন্তা বেড়ে যায়। আর পর্যাপ্ত টাকার জন্য একাধিক বুথে যেতে হচ্ছে।

বংশালের ব্যবসায়ী জয়নাল হায়দার বলেন, ‘আমি যেকোন প্রয়োজনে বুথ থেকে টাকা সংগ্রহ করি। কিন্তু আজ টাকা পেলাম না।’

শুধু এ এলাকাতেই নয়, রাজধানীর শ্যামলী, মোহাম্মদপুর, আদাবরসহ বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, ব্যাংকের বুথে পর্যাপ্ত টাকা নেই। বুথের নিরাপত্তারক্ষীরা বলেন, হরতাল-অবরোধের কারণে বুথে টাকা সরবরাহ ব্যবস্থা অনিয়মিত হয়ে পড়েছে। অনেকেই বুথে আসছেন আবার টাকা না পেয়ে ফিরে যাচ্ছেন।

মানি ট্রান্সফার সিকিউরিটি কোম্পানির মাধ্যমে ব্যাংকগুলো এটিএম বুথে দিনে প্রায় কয়েকশ’ কোটি টাকা জমা করে। পাশাপাশি ব্যাংকের বিভিন্ন শাখায় অর্থ সরবরাহ করে। রাজধানীর বিভিন্ন এলাকায় দেখা যায়, সিকিউরিটি কোম্পানিগুলোর নিজস্ব গাড়িতে টাকা পরিবহন করছে, তবে সেখানে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেই। এর বাইরে এলিট ফোর্স, গ্রুপ ফোর, ইন্টিগ্রেটেড সিকিউরিটি ও গার্ডশিল্ডসহ বেশকয়েকটি সিকিউরিটি কোম্পানি টাকা স্থানান্তরের কাজ করে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের মুখপাত্র মো. ফারুক হোসেন বলেন, ‘হরতাল-অবরোধে নিরাপত্তার কারণে ব্যাংকের বুথগুলোতে টাকা সরবরাহ কিছুটা ব্যাহত হয়েছে। তবে যেকোন পরিস্থিতিতে আর্থিক প্রতিষ্ঠানের নিরাপত্তা নির্বিঘ্ন করতে পুলিশ প্রস্তুত রয়েছে।’

ব্যাংকের ব্যবস্থাপনা পর্ষদের দাবি, সারাদেশে প্রায় ১৪ হাজারের বেশি এটিএম বুথ রয়েছে। যেখানে সিসি ক্যামেরার মাধ্যমে সার্বক্ষণিক পর্যবেক্ষণ করা হয়।

সোনালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আফজাল করিম বলেন, এটিএম বুথগুলোতে সার্বক্ষণিক নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হয়। আর বর্তমান পরিস্থিতিতে সব ব্যাংকে টাকা সরবরাহ করার ক্ষেত্রে নিজস্ব নিরাপত্তা ব্যবস্থা জোরদার করছে।

তথ্যসূত্রঃএখন টিভি অনলাইন

আরো পড়ুন

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ সংবাদসমূহ

বিশেষ সংবাদ