পরীক্ষামূলক সম্প্রচার চলছে...
মঙ্গলবার, জুন ১৮, ২০২৪

বৃহস্পতিবার বঙ্গভবনে যাচ্ছে ইসি

ছয় দফা নিউজ ডেস্ক:

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের সার্বিক প্রস্তুতি সম্পর্কে জানাতে আগামী ৯ই নভেম্বর বৃহস্পতিবার প্রেসিডেন্ট মো. সাহাবুদ্দিনের সঙ্গে সাক্ষাতে যাচ্ছেন কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন নির্বাচন কমিশন। গত সপ্তাহে নির্বাচন কমিশনের পক্ষ থেকে চলতি সপ্তাহেই বঙ্গভবনে যাওয়ার কথা জানানো হয়েছিল। তবে সুনির্দিষ্ট তারিখ বলা হয়নি। শনিবার নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর সঙ্গে নির্বাচন কমিশনের আলোচনা চলার দিন-তারিখটি প্রকাশ করেন সিইসি’র একান্ত সচিব রিয়াজউদ্দীন। তিনি বলেন, নির্বাচনকালীন ৯০ দিনের ক্ষণ গণনা শুরুর পর রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতের জন্য সময় চেয়েছিলেন ইসি। ৯ই নভেম্বর দুপুরে সাক্ষাতের সময় দেয়া হয়েছে।

২০১৮ সালের ৩০শে ডিসেম্বরের জাতীয় নির্বাচনের পর সংসদের প্রথম অধিবেশন বসে ৩০শে জানুয়ারি। সংবিধানের পঞ্চদশ সংশোধনীর বিধান অনুযায়ী এর আগে ৯০ দিনের মধ্যে ভোট হতে হবে। সেই হিসাবে গত ১লা নভেম্বর নির্বাচনের ক্ষণগণনা শুরু হয়েছে। সে হিসাবে ২৯শে জানুয়ারির মধ্যে নির্বাচন আয়োজনের বাধ্যবাধকতা রয়েছে।

ইসি সূত্র জানায়, প্রেসিডেন্টের সঙ্গে সাক্ষাতের পর নির্বাচন কমিশন তফসিল ঘোষণার প্রস্তুতি নেবে। চলতি মাসের দ্বিতীয় সপ্তাহে নির্বাচনের তফসিল ঘোষণা হতে পারে বলে ইসি সূত্র জানিয়েছে।

তথ্যসূত্রঃমানবজমিন অনলাইন

আরো পড়ুন

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ সংবাদসমূহ

বিশেষ সংবাদ