পরীক্ষামূলক সম্প্রচার চলছে...
মঙ্গলবার, জুন ১৮, ২০২৪

হামাস-ইসরায়েল যুদ্ধে নিহত ৩১ সাংবাদিক

ছয় দফা নিউজ ডেস্ক:
চলতি মাসের গত ৭ অক্টোবর থেকে ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠী হামাস ও ইসরায়েলের মধ্যে যুদ্ধ চলছে। এই যুদ্ধের প্রতিবেদন করতে গিয়ে এখন পর্যন্ত অন্তত ৩১ জন সাংবাদিক নিহত হয়েছেন। কমিটি টু প্রটেক্ট জার্নালিস্টসের (সিপিজে) সবশেষ প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। খবর বিবিসির।

সিপিজে বলছে, নিহত সাংবাদিকদের মধ্যে ২৬ জন ফিলিস্তিনি, চারজন ইসরায়েলি, একজন লেবানিজ। এছাড়া আরও ৮ জন সাংবাদিক আহত হয়েছেন। সেইসঙ্গে ৯ জন সাংবাদিককে খুঁজে পাওয়া যাচ্ছে না। ধারণা করা হচ্ছে, তাদের জিম্মি করা হয়েছে।

সংস্থাটি গতকাল সোমবার এক বিবৃতিতে বলেছে, সাংবাদিকরা বিশেষ করে গাজায় বেশি ঝুঁকির মধ্যে যারা সেখানে ইসরায়েলি বাহিনী স্থল অভিযানের প্রতিবেদন করছেন। নিহত সাংবাদিকদের মধ্যে একজন হচ্ছেন পরিচিত ফিলিস্তিনি চলচ্চিত্রকার রশদি সারাজ। এবং রয়টার্সের বেরুতভিত্তিক ভিডিক ভিডিওগ্রাফার ইসাম আব্দুল্লাহ। তিনি লেবাননের সীমান্তের কাছে ইসরায়েলি গোলাবর্ষণে নিহত হয়েছেন।

তবে ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী আইডিএফ বলছে, তারা এ অভিযোগের তদন্ত করছে। আইডিএফের পক্ষ থেকে রয়টার্স ও এএফপিকে বলা হয়েছে, গাজা উপত্যকায় তারা সাংবাদিকদের নিরাপত্তার গ্যারান্টি দিতে পারবে না।

তথ্যসূত্রঃইত্তেফাক

আরো পড়ুন

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ সংবাদসমূহ

বিশেষ সংবাদ