পরীক্ষামূলক সম্প্রচার চলছে...
বৃহস্পতিবার, জুন ১৩, ২০২৪

জর্ডানে মার্কিন সৈন্য হত্যায় দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের

ছয় দফা নিউজ ডেস্ক:
জর্ডানে যুক্তরাষ্ট্রের একটি সামরিক ঘাঁটিতে ড্রোন হামলায় অন্তত তিনজন মার্কিন সেনা নিহত এবং ৩০ জনেরও বেশি আহত হয়েছে।
মার্কিন সেনাবাহিনীর সেন্ট্রাল কমান্ড (সিইএনটিসিওএম) রোববার এক বিবৃতিতে জানিয়েছে, সিরিয়ার সীমান্তবর্তী জর্ডানের উত্তর-পূর্বাঞ্চলে ওই ঘাঁটিতে ড্রোন হামলার এ ঘটনা ঘটে।
মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এ হামলার জন্যে ইরান সমর্থিত জঙ্গিদের দায়ী করে তাদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার করেছেন।
গত ৭ অক্টোবর হামাস ও ইসরায়েলের মধ্যে যুদ্ধ শুরুর পর এই প্রথম মধ্যপ্রাচ্যে মার্কিন ঘাঁটিতে হামলায় সেনা হতাহতের ঘটনা ঘটল। এর ফলে মধ্যপ্রাচ্যে উত্তেজনা আরো বাড়ার শঙ্কা দেখা দিয়েছে।
যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন এক বিবৃতিতে বলেছেন, “আমরা এখনো এ হামলা-সংক্রান্ত তথ্য সংগ্রহ করছি। তারপরও আমরা জানি, সিরিয়া ও ইরাকে কার্যক্রম পরিচালনাকারী ইরান-সমর্থিত মৌলবাদী জঙ্গিগোষ্ঠীগুলো এ হামলা চালিয়েছে।”
তিনি বলেন, “এ বিষয়ে কোনো সন্দেহ নেই যে এ হামলার পেছনে যারা রয়েছে, তাদের সবাইকে আমরা সময়মতো আমাদের পছন্দমতো কায়দায় জবাবদিহির আওতায় আনব।”
বাইডেন সাউথ ক্যারোলিনায় এক চার্চে নিহত সৈন্যদের জন্যে নীররতার মাধ্যমে শোক প্রকাশ করেন এবং বলেন, আমরা এর প্রতিশোধ নেবো।
এদিকে ফিলিস্তিনী সংগঠন হামাসের মুখপাত্র সামি আবু জুহরি বলেছেন, গাজায় আমেরিকান-জায়নবাদী অব্যাহত আগ্রাসন আঞ্চলিক উত্তেজনাকে উস্কে দেবে।
তিনি আরো বলেছেন, এ হামলা মার্কিন প্রশাসনের কাছে এই বার্তা যে গাজায় নিরীহ লোক হত্যা বন্ধ না হলে তাদেরকে হয়তো পুরো মুসলিম বিশ^কেই মোকাবেলা করতে হবে।

তথ্যসূত্রঃবাসস

আরো পড়ুন

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ সংবাদসমূহ

বিশেষ সংবাদ