পরীক্ষামূলক সম্প্রচার চলছে...
শনিবার, জুন ১৫, ২০২৪

টোকিওতে গাড়ি চাপায় কবুতরের মৃত্যু, চালক গ্রেফতার

ছয় দফা নিউজ ডেস্ক:
জাপানের টোকিওতে একটি কবুতরকে চাপা দিয়ে হত্যার অভিযোগে আতসুশি ওজাওয়ার (৫০) নামে এক ট্যাক্সি চালক গ্রেফতার করা হয়েছে।

টোকিও পুলিশের এক মুখপাত্র গত মঙ্গলবার (৫ ডিসেম্বর) বার্তা সংস্থা এএফপিকে বলেন, সন্দেহভাজন আতসুশি ওজাওয়া গত মাসে জাপানের রাজধানীতে গাড়ি চাপা দিয়ে একটি কবুতরকে হত্যা করেন।

সন্দেহভাজন ব্যক্তি পুলিশকে জানিয়েছেন, তিনি পাখিদের মধ্যে গাড়ি চালিয়েছিলেন কারণ ‘রাস্তাগুলো মানুষের জন্য, গাড়ি এড়ানোর দায়িত্ব কবুতরদের’।

জাপানি গণমাধ্যমের খবরে বলা হয়, ট্যাক্সি চালক সবুজ হয়ে যাওয়ার পর ট্রাফিক লাইট থেকে দ্রুত গতিতে ৬০ কিলোমিটার/ঘণ্টা (৩৭ মাইল) গতিতে গাড়ি নিয়ে পাখিদের ওপর ঝাঁপিয়ে পড়েন। পরে ঘটনাটি এক পথচারী পুলিশকে জানান, গাড়িটি দ্রুত গতিতে আসার সাথে সাথে গাড়ির ইঞ্জিনের শব্দ শুনে তিনি সতর্ক হন। একজন পশুচিকিত্সক কবুতরের পোস্টমর্টেম করেছিলেন এবং আঘাতজনিত শক হিসাবে তার মৃত্যুর কারণ নির্ধারণ করেছিলেন।

ফুজি টিভি নেটওয়ার্কের খবরে বলা হয়, পেশাদার চালক হিসেবে তার কাজের কথা বিবেচনা করে পুলিশ তার কর্মকাণ্ডকে অত্যন্ত বিদ্বেষপূর্ণ বলে বর্ণনা করেছে।

এদিকে টোকিওতে কবুতরের প্রতি যতটা সহানুভূতি দেখা হয়, কাকের প্রতি দৃষ্টি তার বিপরীত। খাবারের জন্য রেস্তোঁরার আবর্জনা নিয়ে বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে দেশটিতে কাককে লক্ষ্যবস্তু করা হয়েছিল। ২০০১ সালে, তৎকালীন গভর্নর শিনতারো ইশিহারা ঘোষণা করেছিলেন, তিনি শহরের প্রায় ৩৬ হাজার কাকের বিরুদ্ধে যুদ্ধ করছেন। জাপানি দৈনিক ইয়োমিউরি শিম্বুনের মতে, পরবর্তী দুই দশকে দেশটির রাজধানীতে কাকের সংখ্যা প্রায় দুই-তৃতীয়াংশ হ্রাস পেয়েছে।

তথ্যসূত্রঃসময়ের আলো

আরো পড়ুন

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ সংবাদসমূহ

বিশেষ সংবাদ