পরীক্ষামূলক সম্প্রচার চলছে...
মঙ্গলবার, জুন ১৮, ২০২৪

সৌদির মঞ্চ মাতাবেন বাংলাদেশী শিল্পীরা

ছয় দফা নিউজ ডেস্ক: বার্ষিক বিনোদন ও ক্রীড়া উৎসব রিয়াদ সিজনে যোগ দিতে সৌদি আরবের আল সোয়াদি পার্কে প্রতিদিন ছুটে আসছেন হাজারো মানুষ। পাঁচ মাসব্যাপী এই উৎসবে নিজেদের সংস্কৃতিকে ছড়িয়ে দিতে যোগ দিয়েছেন বিভিন্ন দেশের শিল্পীরা।

ভিশন টোয়েন্টি থার্টিকে সামনে রেখে চার বছর আগে সৌদি আরবে শুরু হয় বার্ষিক বিনোদন ও ক্রীড়া উৎসব রিয়াদ সিজন। এ উপলক্ষ্যে, রাজধানীর আল সোয়াদি পার্কে চলছে পাঁচ মাসের আয়োজন ।গান ও নাচের মাধ্যমে নিজস্ব সংস্কৃতি তুলে ধরতে আমন্ত্রিত প্রতিটি দেশের জন্য বরাদ্দ রয়েছে একটি করে সপ্তাহ। বাংলাদেশ, ভারত, পাকিস্তানসহ এশিয়ার বিভিন্ন দেশের শিল্পীদের আমন্ত্রণ জানানো হয়েছে এই উৎসবে। রিয়াদ সিজনে উপভোগ করে উচ্ছ্বসিত প্রবাসী বাংলাদেশিসহ বিভিন্ন দেশের মানুষ।

প্রবাসীরা জানান, ‘আমার কাছে খুবই ভালো লেগেছে, বাংলাদেশের প্রোগ্রাম আছে সেজন্য আমি এসেছি। এখানে বাংলাদেশের প্রোগ্রামের জন্য আমরা প্রবাসীরা গর্ববোধ করছি। আশা করছি এখানে বাংলাদেশী যারা আছে সবাই দেখতে আসবে।’

ইন্দোনেশিয়ান এক নাগরিক বরেন, ‘আমি একজন ইন্দোনেশিয়ান নাগরিক, মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরব রিয়াদ সীজনের মঞ্চে আমার দেশের শিল্পীরা অনুষ্ঠান করছেন, নানান দেশের দর্শকরা আনন্দের সাথে উপভোগ করছে, তা দেখে আমার অনেক ভালো লাগছে।’

উৎসবে অংশ নিতে আল সোয়াদি পার্কে প্রতিদিন ছুটে আসছেন হাজারো মানুষ। অনলাইনে আবেদনের মাধ্যমে বিনামূল্যে পাওয়া যাচ্ছে গেট পাস। বিশাল এই আয়োজনে প্রদর্শন করা হচ্ছে বিভিন্ন দেশের ঐতিহ্য। শিশুদের বিনোদনের জন্য রয়েছে খেলাধুলার ব্যবস্থা।আগামী ৩ থেকে ৯ ডিসেম্বর বাংলাদেশের সাংস্কৃতিক পর্বে বাংলাদেশের বেশ কয়েকজন জনপ্রিয় শিল্পীসহ গান গাইবেন রিয়াদের স্থানীয় বাংলা ব্যান্ডের শিল্পীরা ।

তথ্যসূত্রঃএখন টিভি অনলাইন

আরো পড়ুন

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ সংবাদসমূহ

বিশেষ সংবাদ