পরীক্ষামূলক সম্প্রচার চলছে...
বৃহস্পতিবার, জুন ১৩, ২০২৪

স্থগিত হলো ‘ব্যান্ড মিউজিক ফেস্ট’

ছয় দফা নিউজ ডেস্ক:
গান প্রেমীদের কাছে দিনটি (১ ডিসেম্বর) বিশেষ। কেননা প্রতি বছর এদিন উদযাপিত হয় ‘ব্যান্ড মিউজিক ডে’। তার পরদিনই বাংলাদেশ মিউজিক্যাল ব্যান্ডস অ্যাসোসিয়েশন (বামবা) ও চ্যানেল আইয়ের যৌথ আয়োজনে অনুষ্ঠিত হয় ‘ব্যান্ড মিউজিক ফেস্ট’। দেশের শীর্ষ সারির ব্যান্ডগুলো পারফর্ম করে এতে। কিন্তু চলতি বছর আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনের প্রাক্কালে স্থগিত করা হয়েছে এ কনসার্ট।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সামাজিক যোগাযোগমাধ্যমে এক পোস্টে বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ মিউজিক্যাল ব্যান্ডস অ্যাসোসিয়েশন (বামবা)। তাঁরা বলেন, ‌‘দেশব্যাপী নির্বাচনী কার্যাকলাপের জন্য বহুল প্রতীক্ষিত ব্যান্ড মিউজিক ফেস্ট এই ডিসেম্বরে হচ্ছে না। নির্বাচনের পরে একটা সময় নির্ধারণ করে সবাইকে জানানো হবে।’

বাংলা ব্যান্ড সংগীতের অন্যতম পুরোধা আইয়ুব বাচ্চু এক দশক আগে চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগরের কাছে প্রস্তাব রেখেছিলেন প্রতি বছর ১ ডিসেম্বর দেশের সেরা ব্যান্ডগুলোর উপস্থিতিতে চ্যানেল আই প্রাঙ্গণে যেন একটি কনসার্ট হয় এবং দিনটিকে যেন ‘ব্যান্ড মিউজিক ডে’ হিসেবে উদযাপন করা হয়।

প্রয়াত গিটার যাদুকরের এই পরিকল্পনা বাস্তবায়নে গত ১০ বছর ধরে চ্যানেল আই প্রাঙ্গণে ১ ডিসেম্বর পালিত হয়ে আসছে ‘ব্যান্ড মিউজিক ডে এবং কনসার্ট’। আইয়ুব বাচ্চুর স্বপ্ন ও চ্যানেল আইয়ের উদ্যোগের সঙ্গে গত বছর যুক্ত হয় বাংলাদেশ মিউজিক্যাল ব্যান্ড অ্যাসোসিয়েশন (বামবা)।

তথ্যসূত্রঃজনকন্ঠ

আরো পড়ুন

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ সংবাদসমূহ

বিশেষ সংবাদ