পরীক্ষামূলক সম্প্রচার চলছে...
মঙ্গলবার, জুন ১৮, ২০২৪

ইপিজেডে আসলো চীনা কোম্পানির বড় বিনিয়োগ

২ কোটি ৮২ লাখ মার্কিন ডলার ব্যয়ে হবে সুতা তৈরির কারখানা

ছয় দফা নিউজ ডেস্ক:
বাংলাদেশের ইপিজেডে চীনা প্রতিষ্ঠানের বেশ বড় বিনিয়োগ আসলো। চীনা প্রতিষ্ঠান মেসার্স ইউনাইটেড স্পিনিং অ্যান্ড ডায়িং লিমিটেড ২ কোটি ৮২ লাখ মার্কিন ডলার বিনিয়োগে উত্তরা ইপিজেডে একটি ডাইড টেক্সটাইল ইয়ার্ন তৈরির কারখানা স্থাপন করতে যাচ্ছে। এ লক্ষ্যে বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা) প্রতিষ্ঠানটির সাথে সোমবার (২০ নভেম্বর) ঢাকাস্থ বেপজা কমপ্লেক্সে একটি চুক্তি স্বাক্ষর করে।

বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) জনাব আলী রেজা মজিদ এবং ইউনাইটেড স্পিনিং অ্যান্ড ডায়িং লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক মি. ইউ মিন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন। বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল আবুল কালাম মোহাম্মদ জিয়াউর রহমান, এনডিসি, পিএসসি চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান প্রত্যক্ষ করেন।

বিনিয়োগের জন্য উত্তরা ইপিজেডকে নির্বাচন করার জন্য নির্বাহী চেয়ারম্যান ইউনাইটেড স্পিনিং অ্যান্ড ডায়িং লিমিটেডকে ধন্যবাদ জানান। পটুয়াখালী ও যশোর ইপিজেড স্থাপনের কথা উল্লেখ করে তিনি সেখানে বৈচিত্র্যময় পণ্য উৎপাদনে বিনিয়োগের আহবান জানান।

মি. ইউ মিন বলেন, ইপিজেডে এটা তাদের প্রথম বিনিয়োগ এবং এখানে তাদের আরো বিনিয়োগের পরিকল্পনা রয়েছে। আগামী অক্টোবরের মধ্যে তারা কারখানার উৎপাদন শুরু করতে পারবেন মর্মে তিনি আশাবাদ ব্যক্ত করেন। কারখানাটি ১৮১৬ জন বাংলাদেশি নাগরিকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করবে। তারা বার্ষিক ১২ হাজার মেট্রিক টন ডাইড টেক্সটাইল ইয়ার্ন উৎপাদন করবে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সদস্য (প্রকৌশল) মোহাম্মদ ফারুক আলম, নির্বাহী পরিচালক (প্রশাসন) আ ন ম ফয়জুল হক, নির্বাহী পরিচালক (বিনিয়োগ উন্নয়ন) মোঃ তানভীর হোসেন, নির্বাহী পরিচালক (এন্টারপ্রাইজ সার্ভিসেস) মোঃ খুরশীদ আলম এবং নির্বাহী পরিচালক (জনসংযোগ) এ.এস.এম. আনোয়ার পারভেজ উপস্থিত ছিলেন।

তথ্যসূত্রঃসময়ের আলো

আরো পড়ুন

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ সংবাদসমূহ

বিশেষ সংবাদ